ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, এপ্রিল ৩০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- হরতালের সময় সচিবালয়ে হাতবোমা বিস্ফোরণ ও গাড়ি ভাংচুরের অভিযোগে রাজধানীর শাহবাগ ও তেজগাঁও থানায় দুটি মামলা হয়েছে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে।

শাহবাগ থানার মামলায় ফখরুল ছাড়াও আরো ২৭ জন এবং তেজগাঁও থানার মামলায় আরো ৪৩ জনকে আসামি করা হয়েছে।

শাহবাগ থানার এসআই এম এ জলিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রবিবার হরতাল চলাকালে সচিবালয় এলাকায় বোমা হামলার ঘটনায় রাতে একটি মামলা করেছেন এসআই হীরেন্দ্রনাথ প্রামানিক।

মির্জা ফখরুল ছাড়াও এ মামলায় আসামি করা হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও আমান উল্লাহ আমানসহ মোট ২৮ জনকে।

অন্যদিকে তেজগাঁও থানার মামলায় আসামি করা হয়েছে মির্জা ফখরুল, রুহুল কবীর রিজভী, এলডিপি চেয়ারম্যান অলি আহমদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আসম হান্নান শাহসহ মোট ৪৪ জনকে।

তেজগাঁও থানার ওসি ইমাম হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রোববার রাত সোয়া ৯টার দিকে দায়ের করা এ মামলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে গাড়ি পোড়ানো, ভাংচুর ও জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগ আনা হয়েছে।

সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর ‘সন্ধান’ দাবিতে গত সপ্তাহে টানা তিন দিনের পর রোববার থেকে ফের দুই দিনের হরতাল করছে বিএনপি। রোববার হরতাল চলাকালে রাজধানীতে সচিবালয়সহ বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে অন্তত ২০টি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়।

এদিকে সোমবার হরতাল শুরুর আগেই ভোর পৌনে ৫টার দিকে উত্তরায় মির্জা ফখরুলের বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। তবে ফখরুল সে সময় বাসায় ছিলেন না বলে তার স্ত্রী রাহাত আরা বেগম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এলএইচ/কেটি/এএইচএ/এসআই/জেকে/০৯৪৫ ঘ.