ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, মে ০৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- দেশের অর্থনৈতিক উন্নয়ন ও রাজনৈতিক স্থিতিশীলতার স্বার্থে আইন করে হরতাল বন্ধ করার দাবি জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

‘নিখোঁজ’ ইলিয়াস আলীর সন্ধান দাবিতে দুই দফায় বিএনপির পাঁচ দিনের হরতালের পর উদ্ভূত রাজনৈতিক পরিস্থিতির মধ্যে ব্যবসায়ীরা বৃহস্পতিবার এ দাবি জানালেন।

এর আগের দিনই রাজধানীর একটি হোটেলে বৈঠক করেন এফবিসিসিআইয়ের সাবেক কয়েকজন সভাপতি ও বর্তমান সভাপতি। রুদ্ধদ্বার ওই সভায় রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তারা আলোচনা করেন।

মতিঝিলে এফবিসিসিআই ভবনে বৃহস্পতিবার সংগঠনের পরিচালনা পর্ষদের সভা হয়।

এরপর এফবিসিসিআই সভাপতি এ কে আজাদ সাংবাদিকদের বলেন, “আমরা চাচ্ছি, সংসদে সবার প্রতিনিধিত্বে চিরতরে হরতাল বন্ধে আইন পাস করা হোক।”

রাজনৈতিক অস্থিতিশীলতার জন্য দেশের অর্থনৈতিক উন্নয়ন ও বিনিয়োগ ব্যাহত হচ্ছে উল্লেখ করে আজাদ বলেন, প্রয়োজনে তারা প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার সঙ্গে দেখা করে রাজনৈতিক স্থিতিশীলতার প্রয়োজনীয়তা তুলে ধরবেন।

পরিচালনা পর্ষদের বৈঠকের বিষয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, “আমাদের পরিচালনা পর্ষদের সদস্যরা দেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়ন ও রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল রাখতে অনেকগুলো প্রস্তাব দিয়েছেন। এর মধ্যে রয়েছে আদালতে যাওয়া, পেশাজীবীদের সঙ্গে বসা, মৌন মিছিল করা ইত্যাদি।”

এসব প্রস্তাবের ভিত্তিতে একটি কার্যতালিকা প্রণয়ন করে সংগঠনটির সাবেক সভাপতিদের সঙ্গে বৈঠক করা হবে বলে জানান তিনি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/আরবি/আরআরডি/এমআই/১৬৫০ ঘ.