ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, মে ২৯ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কর্মীদের ওপর হামলা এবং সাংবাদিকদের নির্যাতনের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ শুরু করেছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

মঙ্গলবার বেলা ১২টার দিকে প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেয় সাংবাদিকরা। পরে তাদের বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি রয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কর্মীদের ওপর হামলা, ফটো সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ এবং গত তিন মাসে সাংবাদিক হত্যা ও নির্যাতনের ব্যানারে বিক্ষোভ সমাবেশ করবে সাংবাদিকদের সংগঠনগুলো।

মানব বন্ধন শুরুর পর প্রেসক্লাবের সামনের রাস্তা বন্ধ হয়ে গেছে। সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

সোমবার সন্ধ্যায় মহাখালীর আমতলিতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কার্যালয়ের নিচে সাংবাদিক রিফাত নেওয়াজ এবং সালাহউদ্দিন ওয়াহিদ প্রীতমকে এলোপাতাড়ি কোপায় সন্ত্রাসীরা। হামলায় গুরুতর আহত হন অফিস সহকারী রুহুল আমিনও।

তারা রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় সারাদেশে সাংবাদিকরা নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিভিন্ন জেলায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনেরও আয়োজন করা হয়েছে।

গত শনিবার দুপুরে আগারগাঁওয়ে ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সড়ক অবরোধের সময় দায়িত্ব পালনকালে প্রথম আলোর তিন ফটো সাংবাদিককে মারধর করে পুলিশ। এ ঘটনায় ইতোমধ্যে পুলিশের এক সহকারী কমিশনার সদস্যসহ ১০ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমকে/এএসটি/আরএ/১২০৪ ঘ.