ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, মার্চ ১৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বর্তমান সরকারের কার্যক্রম অবৈধ বলে দেওয়া খালেদা জিয়ার বক্তব্যের রেশ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলের বৈধতা নিয়েও প্রশ্ন তুলেছেন।

২০০৮ সালে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে বর্তমান সরকার ক্ষমতায় এসেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “সর্বজন গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে নির্বাচিত সরকারের কর্মকাণ্ডকে অবৈধ বলার কোনো সুযোগ নেই।”

“মাননীয় বিরোধীদলীয় নেতা একই নির্বাচনে বিজয়ী হয়ে বিরোধীদলীয় নেতা হিসাবে বর্তমান সংসদে রয়েছেন। তাহলে আমার প্রশ্ন- তিনি ও তার দলীয় সংসদ সদস্যরা কি বর্তমান সংসদে অবৈধভাবে রয়েছেন? বেতন-ভাতা, গাড়ি-বাড়ি ও বিদেশ ভ্রমণ করেছেন, তাও কি অবৈধ”, প্রশ্ন করেন হাসিনা।

খালেদা জিয়া বলেছিলেন, “মঈন উদ্দিন-ফখরুদ্দীনের অবৈধ সরকারের মতো এ সরকারও অবৈধ। বিদায় নিলে তাদের সব কর্মকাণ্ড অবৈধ বলে বিবেচিত হবে।”

বুধবার সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে কিশোরগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মুজিবুল হক এ বক্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে শেখ হাসিনা এ কথা বলেন।

“বরং জিয়াউর রহমানের ক্ষমতা দখল অসাংবিধানিক ও অবৈধ ছিলো”, বলেন তিনি।

হাসিনা বলেন, “মাননীয় বিরোধীদলীয় নেতা একটি নির্বাচিত গণতান্ত্রিক সরকারের ব্যাপারে যে ভাষায় কথা বলেছেন, তা অগ্রহণযোগ্য, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। এ ধরনের অমার্জিত বক্তব্য থেকে যে কোনো নেতা-নেত্রীর বিরত থাকা উচিত।”

সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অপু উকিলের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠানসহ বিশ্বকাপের আটটি খেলা আয়োজনের সুযোগ দেওয়ার জন্য আইসিসিকে ধন্যবাদ জানিয়ে বলেন, “আমরা বিশ্বকাপের মতো একটি অনুষ্ঠান আয়োজন করতে পেরে গর্ব অনুভব করছি। খেলাধূলার আরো বড় কোন আয়োজন করতে পারবো, সে বিশ্বাস আমার অর্জন করতে পেরেছি।”

সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নূর-ই-হাসনা চৌধুরীর এক প্রশ্নের জবাবে হাসিনা বলেছেন, নবম জাতীয় সংসদের সংসদের প্রথম থেকে অষ্টম অধিবেশন পর্যন্ত মোট ১৩৪টি আইন পাস হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসইউএম/এমআই/১৮৪৫ ঘ.