ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, মার্চ ১৭ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের পক্ষ নেওয়ার মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান না নিতে ‘সুশীল সমাজের’ প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বৃহস্পতিবার বলেছেন, সুশীল সমাজের প্রতি অনুরোধ জানাব- তারা ড. ইউনূসের পক্ষ নিয়ে যেন রাষ্ট্রের বিরুদ্ধে না যায়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে ইডেন মহিলা কলেজ মিলনায়তনে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মুহম্মদ ইউনূসের সমালোচনা করে হানিফ বলেন, বিদেশিদের কাছ থেকে টাকা পাওয়ার জন্যই ইউনূস দেশ এবং দেশের মানুষকে খাটো করে দেখিয়েছেন। তিনি বহির্বিশ্বে বাংলাদেশের যে ভাবমূর্তি তৈরি করেছে নসে ভাবমূর্তি জাতি চায় না।

ইউনূসের পক্ষে বিদেশিরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সরকারকে চাপ দিচ্ছে উল্লেখ করেন হানিফ।

মার্কিনিরা নিজেদের দেশের নোবেল বিজয়ীদের সম্মান রক্ষা করতে পারেনি- এ কথা উল্লেখ করে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, ১৯৭৬ সালে চিকিৎসা শাস্ত্রের এক নোবেল বিজয়ীকে ১৮ মাস জেল খাটিয়েছিল তৎকালীন মার্কিন সরকার।

“কিন্তু এখন তারা ড. ইউনূসকে আইনের ঊর্দ্ধে রাখার চেষ্টা করছেন।”

১৯৭৬ সালে চিকিৎসায় নোবলে পান দুই মার্কিনি বারুচ এস ব্লুমবার্গ ও ড. কার্লেটন গাজুসেক। শিশু নিপীড়নের অভিযোগে ১৯৯৭ সালে একবছরের কারাদণ্ড হয় ড. কার্লেটনের।

জাতীয় সংসদে খালেদা জিয়ার দেওয়া বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, খালেদা জিয়া সংসদে দাড়িয়ে যে সকল অভিযোগ করেছেন, তার মুখে এ সব অভিযোগ মানায় না। বিদ্যুৎসহ অধিকাংশ সমস্যা তাদের সরকারের আমলে তৈরি করা।

৪ এপ্রিল ধর্মভিত্তিক রাজনৈতিক দলগুলোর ডাকা হরতালের সমালোচনা করে হানিফ বলেন, নারী উন্নয়ন নীতির বিরুদ্ধে অহেতুক এ হরতাল ডাকা হয়েছে। এই হরতালের পেছনে মদদ দিচ্ছে বিএনপি।

ইডেন কলেজের অধ্যক্ষ মাহফুজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, অধ্যাপক আকবর হোসেন, অধ্যাপিকা নুর জাহান বেগম প্রমুখ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসইউএম/পিডি/২০১৭ ঘ.

————————————————————————————————————————-
:: দৃষ্টি আকর্ষণ ::
সকল ব্লগার ও মন্তব্য দাতার কাছ থেকে মূলত বাংলায় মন্তব্য করার অনুরোধ করা যাচ্ছে
কারণ বাংলা ব্লগে বাংলায় মন্তব্য ব্লগারদের কাছে গ্রহণযোগ্য বেশি
মন্তব্য ঘরের নীচে ইউনিজয় /ফোনেটিক /প্রভাত ব্যবহার করে আপনি সহজেই বাংলা লিখতে পারবেন।