ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, জুন ১০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঞ্চ নির্মাণ ও জনসমাবেশ করার মৌখিক অনুমতি পাওয়ার কথা জানিয়েছে বিএনপি।

রোববার সকালে ঢাকা মহানগর পুলিশের কমিশনার বেনজীর আহমেদের সঙ্গে এক বৈঠকের পর বিরোধী দলীয় প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুক সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, “দেরিতে হলেও সোমবারের সমাবেশের ও মঞ্চ নির্মাণের মৌখিক অনুমতি পাওয়া গেছে। ডিএমপি কমিশনার আমাদের জানিয়েছেন, এক ঘণ্টার মধ্যে অনুমতির লিখিত কাগজ বিএনপি কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হবে।”

সোমবার বেলা ২টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১৮ দলীয় জোটের এই সমাবেশ থেকে আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করার কথা রয়েছে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার।

ফারুক বলেন, “আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ অনুষ্ঠানে পুলিশের সহযোগিতা চেয়েছি। ১২ মার্চের মতো আমরা ১১ জুনের সমাবেশ সফল করতে বদ্ধপরিকর।”

বেইলি রোডে মহানগর পুলিশের সদর দপ্তরে কমিশনারের সঙ্গে প্রায় এক ঘণ্টার এই বৈঠকে জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে বিএনপির ৪ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়।

প্রতিনিধি দলের বাকি তিন সদস্য হলেন- সাংসদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবুল খায়ের ভূঁইয়া ও মহানগর সদস্য সচিব আবদুস সালাম।

ফখরুক জানান, বিএনপি কার্যালয়ের বিপরীত দিকে ১২ মার্চের মতোই মঞ্চ নির্মাণ করা হবে। রোববার দুপুরের মধ্যে এ কাজ শুরু করা হবে।

এক প্রশ্নের জবাবে এই বিএনপি নেতা বলেন, “সমাবেশের অনুমতিতে কোনো শর্তের কথা আমাদের জানানো হয়নি। আমরাও কোনো শর্ত দেইনি।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসএম/জেকে/১১২০ ঘ.