ক্যাটেগরিঃ পাঠাগার

 

সবুজ অঙ্গন ১৬শ সংখ্যার সম্ভাব্য/নমুনা প্রচ্ছদ

যাঁরা এ পর্যন্ত লেখা জমা দিয়েছেন, তাঁদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। যাঁরা ভুলে গেছেন, তাঁদেরকে স্মরণ করিয়ে দিচ্ছি যে, সবুজ অঙ্গন সাহিত্যপত্রিকার মে-সংখ্যার জন্য ১০ মে তারিখের মধ্যে নিচের মেইলে লেখা এ্যাটাচ করে পাঠাতে হবে : farihanmahmud@yahoo.com

পান্থ বিহোস এ সংখ্যাটি সম্পাদনা করবেন।

১) এই সংখ্যাটি হবে কবিতা-প্রধান। সর্বোচ্চ ২টি কবিতা জমা দেয়া যাবে। দয়া করে আলাদা ফাইলে না দিয়ে কবিতা একই ফাইলে পাঠাবেন। আর অবশ্যই আপনার সেরা কবিতা পাঠাবেন।

২) আগে ঘোষণা দিয়েছিলাম ১ থেকে ৩টি গল্প ছাপা হবে। এখন গল্পের সংখ্যা অনির্ধারিত করা হলো। গল্পের দৈর্ঘ্য ছাপানো ম্যাগের অনধিক ৫ পৃষ্ঠা হওয়া বাঞ্ছনীয়। অনেকে দীর্ঘ গল্প পাঠিয়েছেন, সেগুলো বিবেচনা করা হচ্ছে না। দয়া করে ১টির বেশি গল্প পাঠাবেন না।

৩) ব্লগীয়/ফেইসবুকীয় (ইন্টারনেটীয়) সাহিত্যের উপর পৃষ্ঠার নিবন্ধ চাই।

৪) দয়া করে SutonnyMJ ফন্টে টাইপ করুন। একান্তই যদি সম্ভব না হয়, ইউনিকোড বাংলায় টাইপ করা লেখা পাঠানো যাবে। মেইলের টেক্সটে না লিখে এ্যাটাচমেন্ট হিসেবে পাঠাবেন দয়া করে।

৫) বাংলা একাডেমী প্রমিত বানানরীতি অনুসরণ করা হবে; তবে, কেউ যদি নিজস্ব, কিংবা অন্য কোনও বানানরীতি অনুসরণ করতে চান, দয়া করে তা উল্লেখ করবেন।

৬) দয়া করে কেউ নিজস্ব ব্লগ থেকে লেখা বেছে নিতে বলবেন না, এবং লেখার লিংক পাঠাবেন না।

৭) লেখার সাথে বাংলাদেশে ম্যাগাজিন পাঠাবার জন্য সঠিক নাম ও ঠিকানা পাঠান। আপনার লেখক নামটি অবশ্যই শুদ্ধাক্ষরে বাংলায় লিখুন।

১৬শ সংখ্যার কভার পেইজ এটা নয়; সুবজ অঙ্গন সাহিত্যসংকলন-২০০৫-এর কভার পেইজ করেছিলেন সুমন রহমান। সেটা থেকে এডিট করে আপাতত এই ডিজাইনটি করা হয়েছে। এ্যামেচার কভার-ডিজাইনারগণের কাছ থেকে কভারপেইজ আহ্বান করছি।

সবাই ভালো থাকুন। শুভ কামনা।