ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, জানুয়ারি ০৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিভিন্ন এলাকা থেকে ঝুলন্ত তার অপসারণের সময় ইন্টারনেটের তার কেটে ফেলার প্রতিবাদে ডাকা মঙ্গলবারের দুই ঘণ্টার ধর্মঘট স্থগিত করেছে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো।

সোমবার বিদ্যুৎ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠক শেষে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর সভাপতি আখতারুজ্জামান মঞ্জু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে একথা জানান।

দেশব্যাপী মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ওই ধর্মঘটের ডাক দিয়েছিলো সংগঠনটি।

আইএসপিএবি সভাপতি মঞ্জু বলেন, “বিদ্যুৎ মন্ত্রণালয় আমাদের নিশ্চিত করেছে যে, পরিকল্পনার বাইরে আর কোথাও আপাতত তার কাটা হবে না। এরই পরিপ্রেক্ষিতে আমরা ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি জানান, বিদ্যুৎ মন্ত্রণালয় একটি কমিটি গঠন করেছে। এই কমিটি ‘লিঙ্ক প্রোভাইড’ করার ব্যাপারে সব ধরনের ব্যবস্থা নেওয়ার কার্যক্রম হাতে নেবে।

মঞ্জু বলেন, “আমরা সব সময়ই আমাদের তার মাটির নিচে নিয়ে যেতে আগ্রহী। কিন্তু এনটিটিএন কোম্পানিগুলো লিঙ্কের কাজ শেষ না করা পর্যন্ত আমরা নিয়ে যেতে পারছি না। এজন্য আমাদের আরো সময় প্রয়োজন।”
প্রসঙ্গত, ভূগর্ভে এ ধরনের তার স্থাপনে খনন কাজের দায়িত্বে রয়েছে টেলিকমিউনিকেশন্স ট্রান্সমিশন নেটওয়ার্কসভুক্ত (এনটিটিএন) প্রতিষ্ঠান।