ক্যাটেগরিঃ সেলুলয়েড

 

এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান বিবিসির সাথে এক সাক্ষাতকারে নিজের স্ত্রীর টিভি কভারেজ নিয়ে বলেছেন

“ইভা রহমান এই চ্যানেলের একজন পরিচালক, শিল্পী হিসেবেও অত্যন্ত উচুঁ মানের এবং তার মতে টেলিভিশনে যেটি সবচেয়ে আগে বিবেচ্য সেই সৌন্দর্যের বিচারে তিনি খুবই সুন্দরী তাই তাকে না দেখানোর কোন কারণ নেই। তিনি বলেন, ইভা রহমানের গান এর অনুষ্ঠান সবচেয়ে বেশী দর্শকপ্রিয়তা পায়।”

এটা পুরাতন কথা। ইভা রহমানকে নিয়ে বাংলা ব্লগে সবসময় বেশ ব্যাঙ্গ বিদ্রুপ লক্ষ্য করা যায়। নতুন খবর হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানে ঝাঁকে ঝাঁকে ভারতীয় তারকারা আসতেছেন। আয়োজক দেশ হয়েও বাংলাদেশ তার নিজস্ব সংস্কৃতি প্রদর্শনের সুযোগ পাচ্ছে না। চমকপ্রদ বিষয় হলো শোনা যাচ্ছে যে বেসরকারী টিভি চ্যানেল এটিএন বাংলার মালিকের সহধর্মিনী ইভা রহমান উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন ভারতীয় তারকাদের সাথে। ফলে নতুন করে আরেক দফা শোরগোল শুরু হয়েছে – বেশিরভাগ কন্টেন্ট এবং কমেন্টে নিরঙ্কুশ ক্ষোভ পরিলক্ষিত হয়।

সামহোয়ার ইন ব্লগের ব্লগার shapnobilash_cu “ইভা রহমান এবং ভারতীয় শিল্পী, যারা বাংলাদেশে বিশ্বকাপ ক্রিকেট উদ্বোধনী অনুষ্ঠান করতে আসবেন তাদের জন্য আমার আগাম শুভেচ্ছা” শিরোণামে একটি পোস্ট দেন গতকাল বিকেলে। যেখানে তিনি পাঠকদের আহবান জানিয়েছেন ইভা রহমান এবং ভারতীয় শিল্পীদের জন্য নেতিবাচক সব উপহার দিতে। পোস্টটি এখন পর্যন্ত ৪১৫ বার পঠিত এবং কোন মাইনাস রেটিং নেই। ব্লগে খুব কম বিষয়েই ব্লগাররা একমত হতে পারেন। কিন্তু এ বিষয়ে এসে সবাই একই লাইনে হাঁটছে।

পোস্টে কাকতাড়ুয়া দ্বীপু বলেছেন:

আল্লাহ…. ইভা আন্টি…! মাহফুজ কাকা’র কি কোন পার্ট আছে? একটু জানলে ভালো হতো। উফফ! ইবা (রকমান) রহমান শিল্পী হইলে তেলচুরাও পাখী। ভাই জটিল কইছে। তয় আমি কমু ইবা রহমান শিল্পী হইলে, আ…..আমিও গান গামু…!

দূর আকাশের নীল তারা বলেছেন:

সাবিনা ইয়াসমিন, রুনা লায়লার মত শিল্পী থাকতে ইভা রহমান কেন?

ম.শরীফ বলেছেন:

না এমনটা না । ভারতীয় শিল্পীদের কি দোষ। তাদের আমন্ত্রণ জানোনো হয়েছে তারা আসছে। নিন্দা জানাই আমাদের আয়োজকদের । সমাপনী অনুষ্ঠানে আমাদের কোন শিল্পী ডাকা হবে কিনা আমার প্রশ্ন উদ্বোধনী অনুষ্ঠানে আমাদের দেশীয় সংস্কৃতি পরিবেশনের বিরুদ্ধে যারা তাদের প্রতি।

এ পোস্টের সাথে সামহোয়ার ইন ব্লগে প্রাসঙ্গিকভাবে উঠে এসেছে ১৫ শে মে, ২০১০ এ লেখা ব্লগার টেকি মামুন এর মাঝরাইতে চরম বিনোদন ;)একটি ইভা রহমান ও মাহফুজুর রহমান প্রডাকশন:P নামের একটি পোস্ট। যেখানে ইভা রহমান এবং মাহফুজুর রহমানকে নিয়ে তীব্র সমালোচনা হয়। ১০৪৭ বার পঠিত ওই পোস্ট প্রায় ৭০ জন ব্লগার হাস্যরসে মেতে উঠেন।

টেকি মামুনের পোস্টে ব্লগার স্পেলবাইন্ডার বলেছেন:

ইভা রহমান গায়িকা হিসেবে অতীব নিম্নমানের, নায়িকা হিসেবে চেষ্টা করে দেখলেই পারে…..:)
এটা অসম্ভব মনে হয় না…. চাই কি বাংলা চলচ্চিত্রের ইতিহাসে এই প্রথম আমরা একটা ডক্টরেট হিরোও পাইতে পারি!!! =p~ =p~ =p~

ব্লগার নষ্ট ছেলে বলেছেন:

ইভার গান ছাড়া বাকী সব কিছু ভাল লাগে 😉