ক্যাটেগরিঃ newsually.com

 

আওয়ামী লীগ এ আমলে কোন্ বিষয়টিকে সবচেয়ে গুরুত্ব দেয়? সরকারের প্রধানমন্ত্রী-মন্ত্রী-প্রতিমন্ত্রীরা কথায় কথায় সেটি বলে থাকেন- ডিজিটাল বাংলাদেশ। এই ডিজিটালায়নের চেষ্টা চালিয়ে যাওয়া সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ফেইসবুকে আছেন’। আসলেই তিনি আছেন?

ফেইসবুকে ‘শেখ হাসিনা’ নামে একটি অ্যাকাউন্ট আছে। ১৯ অগাস্ট দুপুর ৩টা পর্যন্ত ফেইসবুকে ‘শেখ হাসিনা’ অ্যাকাউন্টটির বন্ধুর সংখ্যা চার হাজার দুশ ২৫। প্রোফাইলসহ এতে আলোকচিত্র আছে দুশ ২৪টি। এই অ্যাকাউন্টে ‘শেখ হাসিনার’ কোনো পোস্ট বা স্ট্যাটাস আপডেট সচরাচর দেখা যায় না। তার বন্ধুরা যারা তার দেয়ালে মন্তব্য করেন তাদেরও কোনো উত্তর পেতে দেখা যায় না। ‘শেখ হাসিনার’ অ্যাকাউন্টটির কোনো ধরনের অ্যাক্টিভিটিও নজরে পড়ে না সচরাচর।

এছাড়া অ্যাকাউন্টটি কি ‘প্রধানমন্ত্রীর’ অফিসিয়াল অ্যাকাউন্ট? কিংবা তার ব্যক্তিগত? এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য ওই অ্যাকাউন্টে দেয়া নেই। অ্যাকাউন্টটি কি ‘প্রধানমন্ত্রী’ নিজে মেইনটেইন করেন? স্বাভাবিকভাবেই ধারণা করা যায় যে, এর উত্তর ‘না’। তাহলে এই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট রক্ষণাবেক্ষণের জন্য কেউ নিযুক্ত আছেন? সেটি জানার উপায় নেই। কেননা ফেইসবুক অ্যাকাউন্টটির কোথাও এ বিষয়ে কোনো উল্লেখ নেই……> বিস্তারিত

_______________
-সোশ্যাল মিডিয়া সংক্রান্ত সব নিত্যনতুন তথ্য আর সোশ্যাল নিউজ নিয়ে newsually.com। বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম ব্লগের সাথে প্রস্তাবিত চুক্তির আলোকে পর্যবেক্ষণ পর্যায়ে এই পোস্টটি শেয়ার করা হয়েছে।

– আপনার কমিউনিটির কোনো সংবাদ শেয়ার করতে চান? জানান আমাদের ফেসবুক গ্রুপে