ক্যাটেগরিঃ গ্লোবাল ভয়েসেস

গ্লোবাল ভয়েসেস এবং চিলির অনলাইন নাগরিক সংবাদপত্রের নেটওয়ার্ক সংস্থা মি ভজ – একত্রে নতুন এক অংশীদারিত্বের যাত্রা শুরু করল। গ্লোবাল ভয়েসেস প্রতিমাসে মি ভজ-এর একটি প্রবন্ধ প্রকাশ করবে, এটি হচ্ছে তাদের নাগরিক সাংবাদিকরা যে সংবাদ তুল ধরে তাকে আন্তর্জাতিক পাঠকদের পৌঁছে দেবার প্রচেষ্টা, এদিকে মি ভজ একটি প্রবন্ধ প্রকাশ করবে যা গ্লোবাল ভয়েসেস-এর প্রস্তুতকৃত, যা উভয়ের সংগঠনের সম্পাদকের ঐক্যমতের ভিত্তিতে তৈরি হবে। এছাড়া, বাড়তি বিষয় হিসেবে উভয় পক্ষ পরস্পরের অনুমতি ব্যাতিরেকে ব্যবহার করতে পারবে ক্রিয়েটিভ কমন্স নীতিমালার অধীনে।

গ্লোবাল ভয়েসেস-এর পাঠকরা ইতোমধ্যে মি ভজ এর সামান্য আস্বাদন পেয়েছে, এর জন্য কাটি মানিং-কে ধন্যবাদ, তিনি মি ভজ এর এক সাংবাদিক, যিনি এই অংশীদারিত্বের বিষয় নিয়ে আলোচনার উদ্যোগ নেন। কাটি এখন থেকে মি ভজ-এর সংবাদ ইংরাজিতে গ্লোবাল ভয়েসেস-এ প্রকাশ করবে।

এই অংশীদারিত্বের মাধ্যমে গ্লোবাল ভয়েসেস, চিলি বিষয়ক সংবাদ এক হাইপারলোকাল বা একেবারে স্থানিক নাগরিক দৃষ্টভঙ্গি থেকে প্রদানের মত ঘটনার সংখ্যা বৃদ্ধি করতে পারবে, যা মূলত রাজধানী সান্তিয়াগোর বাইরের সংবাদপত্র থেকে সংবাদ প্রদানের উপর গুরুত্ব প্রদান করে থাকে। মি ভজের ১০,০০০- জন-এর বেশী সাংবাদিক সারা দেশের ১৪ টি অঞ্চলের ১৮ টি মিডিয়া আউটলেট [প্রচার মাধ্যম থেকে] সংবাদ সংগ্রহ করে থাকে। ২০০৫ সালে মি ভজ স্থাপিত হয়, মি ভজ বলছে যে তাদের কাজ হচ্ছে “যেখানে স্থানীয় বাস্তবতায় ঐ সকল ভিন্ন ভিন্ন এ্যাকটর (অভিনেতা) সক্রিয় ভাবে আলোচনায় যুক্ত থাকে, সেখানে প্রচার মাধ্যমকে তৈরি করা, সেই সব বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা যেগুলোর প্রতি তারা যত্নশীল, এবং যখন তারা স্থানীয় বিষয় নিয়ে কাজ করে তার ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচন করা”।

….> বিস্তারিত

_______________
বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম ও গ্লোবাল ভয়েসেস অলনাইনের মধ্যে বিদ্যমান চুক্তির আওতায় শেয়ারকৃত।
আপনার কমিউনিটির কোনো সংবাদ শেয়ার করতে চান? জানান আমাদের ফেসবুক গ্রুপে