ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, জানুয়ারি ২২ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) – বিশেষজ্ঞ অস্ট্রেলীয় চিকিৎসক ডেভিড ইয়াংয়ের সঙ্গে দেখা করতে শনিবার রাতেই শ্রীলঙ্কার পথে ঢাকা ছাড়ছেন মাশরাফি বিন মর্তুজা।

রাত ৯টা ১০ মিনিটে তার ফ্লাইট বলে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, “দল ঘোষণার পরদিনই ইয়াংয়ের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি এখন শ্রীলঙ্কায় আছেন। তার সঙ্গে দেখা করতে আজ রাতেই শ্রীলঙ্কায় যাচ্ছি।”

ডা. ইয়াংয়ের সঙ্গে কয়েক দফা আলোচনা হলেও মাশরাফির চোটের ব্যাপারে কোনো প্রতিবেদন পাঠানো হয়নি। তবে এর আগেও ইয়াং মাশরাফির চোটের চিকিৎসা করেছেন।

মাশরাফি বলেন, “ইয়াংয়ের সঙ্গে কথা হলেও তিনি কোনো মন্তব্য করেননি। আগে তিনি পায়ের অবস্থা দেখতে চেয়েছেন, পরে চোটের প্রতিবেদন দেবেন। তার প্রতিবেদনের ওপর অনেক কিছু নির্ভর করছে।”

চোট কাটিয়ে খেলার মতো সুস্থ হওয়ার জোর লড়াইয়ে নামা মাশরাফি শনিবার অনুশীলনে চার ওভার বল করেন।

এর আগে দুই দিন দু-পাঁচ পা দৌড়ে বল করা মাশরাফি এদিন অর্ধেক রানআপ নিয়ে দুই এবং অর্ধেকের বেশি রানআপ নিয়ে দুই ওভার বল করেন।

আগের দিনের মতোই অনুশীলনে মাশরাফির সঙ্গে ছিলেন রুবেল হোসেন ও ফিজিও মাইক হেনরি। তবে তাদের সঙ্গে দলের বোলিং কোচ ইয়ান্ট পন্টও শনিবার ছিলেন।

অর্ধেকের বেশি রান আপ নিয়ে বল করতে পেরে সন্তুষ্ট মাশরাফি বলেন, “আজ ৪ ওভার বল করলাম, কোনো সমস্যা হয়নি। মাইক বলেছে, ৪ ফেব্র”য়ারি থেকে পূর্ণ রান আপ নিয়ে বল করতে পারবো। তবে এ নিয়ে জোর করতে চাই না। চোটের উন্নতি হচ্ছে। হয়তো তাড়াতাড়িই মাঠে ফিরতে পারবো।”

বিশ্বকাপের জন্য ঘোষিত দলে মাশরাফি না থাকলেও সুস্থ হলে তার ফেরার সম্ভাবনা আছে বলে নির্বাচকরা জানিয়ে রেখেছেন।