ক্যাটেগরিঃ উন্মোচন

উন্মোচন ডটনেট-এর ফেসবুক গ্রুপের বর্ণনায় যুথচারি যেমন বলেন, সে কথাগুলোই ব্লগ সাইটটির জন্মদিনে ইফতারির মুড়ি-জিলাপি খাওয়ার আগে ও পরে সবুজ বাঘ, রেজওয়ান, ভাস্কর, কৌশিক, ফারুক ওয়াসিফ, শশাঙ্ক বরণ রায়, রাসেল পারভেজ, আজাদ, বাকী বিল্লাহ, ফিরোজ আহসানসহ অন্যান্য ব্লগারদের বক্তব্যে উঠে আসে। ব্লগাড্ডার অতি জরুরি সেই কথাগুলো হচ্ছে, অনেকটা এ রকম:

সময়ের মুখোশ খুলে দেখার প্রত্যয়ে এক বছর আগে উন্মোচনের যাত্রা শুরু হয়েছিলো। এরই মধ্যে বাংলা ব্লগস্ফিয়ারে উন্মোচন তার স্বতন্ত্র অবস্থান স্থির করতে সক্ষম হয়েছে।

লেখালেখি, অনুভূতি আর ভাবনা বিনিময়ের চর্চার সাথে সাথে চিন্তার যৌথতা নির্মাণ এবং সামাজিক সক্রিয়তার অনলাইন যাত্রায় উন্মোচন যুক্ত হয়েছিল ২০১০ সালের ২৫ আগস্ট।

কেবল সাহিত্য কিংবা দিনপঞ্জি চর্চাই নয়, অনলাইন অ্যাক্টিভিজমের একটি ক্ষেত্র হিসেবে উন্মোচন স্বকীয় অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে। উন্মোচনের ব্লগাররা কেবল ব্লগে লেখার মাধ্যমেই তাদের দায়িত্ব শেষ বলে মনে করেন না। রাজনৈতিক ইস্যুতে লেখার পাশাপাশি যেমন ময়দানেও অবস্থান নেন, তেমনি সাহিত্যিক ইস্যুতে তারা সাহিত্য রচনার পাশাপাশি সাহিত্যচর্চা ও সাহিত্যালোচনায় অংশ নেন। শুধু জনপ্রিয়তা অর্জন কিংবা পাঁকা লেখক হওয়ার চেষ্টা নয়, আমাদের ব্লগাররা একাধারে জনপ্রিয়, পাঁকা এবং সক্রিয়। এ জন্যেই ব্লগিংয়ের গতানুগতিক ধারণার বাইরে উন্মোচন পরিচিতি পেয়েছে একটি অ্যাক্টিভিজম প্লাটফর্ম হিসেবে।

….. বিস্তারিত

_______________
-সময়ের মুখোশ খুলে দেখতে প্রত্যয়ী উন্মোচন ব্লগ। বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম ব্লগের সাথে প্রস্তাবিত চুক্তির আলোকে পর্যবেক্ষণ পর্যায়ে এই পোস্টটি শেয়ার করা হয়েছে।

– আপনার কমিউনিটির কোনো সংবাদ শেয়ার করতে চান? জানান আমাদের ফেসবুক গ্রুপে