শুরু হচ্ছে সিটিজেন জার্নালিজম নির্ভর প্রথম ব্লগ

সংকলক
Published : 10 Feb 2011, 06:47 PM
Updated : 10 Feb 2011, 06:47 PM

ঢাকা, ফেব্র"য়ারি ১০ (বিডিনিউজ টোয়েন্টিফো ডটকম)- দেশে প্রথমবারের মতো চালু হচ্ছে সিটিজেন জার্নালিজমের ধারণা নিয়ে ব্লগ সাইট। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর ব্যবস্থাপনায় শুক্রবার বিকেল ৪টায় বইমেলায় এ সাইটের উদ্বোধন হবে।

ব্লগ সাইটটির ঠিকানা http://blog.bdnews24.com.

প্রকাশিতব্য এ ব্লগ সাইটটির সূত্রে জানানো হয়েছে, চিঠির বদলে ই-মেইল, সামাজিক সম্পর্ক স্থাপনের জন্য ফেসবুক, স্বদেশ ও বিশ্বের খোঁজখবরের জন্য ব্লগ এখন জীবন্ত এবং দিন দিন আরো বিকাশমান।

নতুন এ ব্লগ সাইটে পডকাস্ট, স্থানীয় পর্যায় ভিত্তিক ওয়েব ও মোবাইল প্রযুক্তির সমন্বয় থাকবে। এছাড়া ব্লগারদের একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক গ্লোবাল ভয়েসের সঙ্গে যৌথভাবে বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে ব্লগ ও সিটিজেন মিডিয়া কথোপকথন তুলে ধরবে।

অন্য সব ফিচারের সঙ্গে এখানে মোবাইল থেকে ছবি আপলোড বা ধারণকৃত ভিডিও এবং অডিও সরাসরি সম্প্রচারের মাধ্যমে তাৎক্ষণিক ঘটনার প্রকাশ করার ব্যবস্থা থাকছে।

ব্লগটির সহ-সম্পাদক আইরিন সুলতানা বলেন, "সিটিজেন জার্নালিজম ধারণাটি সারা বিশ্বেই দিনদিন জনপ্রিয় হচ্ছে এবং এখন বাংলা ব্লগসাইটগুলোতে এর চাহিদাও ক্রমশ স্পষ্ট হয়ে উঠছে। ফলে সিটিজেন জার্নালিজম নির্ভর একটি পূর্ণাঙ্গ ব্লগসাইটের প্রয়োজনীয়তা এখন বেশ স্পষ্ট হয়ে উঠেছে।"

বইমেলার লিটলম্যাগ চত্বরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর স্টলে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ব্লগসাইটটি আত্মপ্রকাশ করবে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বাংলাদেশের প্রথম দ্বিভাষিক অনলাইন বার্তাসংস্থা ও দৈনিক পত্রিকা।