ক্যাটেগরিঃ গ্লোবাল ভয়েসেস

 

আরবের নেট নাগরিকরা আতঙ্কের সাথে নিউইয়র্ক পুলিশের ওকুপাই ওয়াল স্ট্রিট নামক আন্দোলনের সাথে যুক্ত বিক্ষোভকারীদের জোর করে জুকত্তি পার্ক থেকে বের করে দেওয়ার দৃশ্য অবলোকন করছিল। কেউ কেউ বলছিল যে তারা “এক মুবারককে আবার প্রতিষ্ঠিত করছে”, মূলত মিশরের প্রাক্তন স্বৈরশাসক হোসনী মুবারক, বিক্ষোভকারীদের সাথে যে রকম নির্মম আচরণ করেছিল, তার সাথে নিউ ইয়র্ক পুলিশের আচরণের তুলনা করতে গিয়ে তারা এই কথাটি উচ্চারণ করে। মিশর বিপ্লবের প্রেক্ষাপটে মুবারককে ক্ষমতা ছাড়তে হয়।

এদের মধ্যে মিশরীয় একটিভিস্ট গিগি ইব্রাহিমও রয়েছেন, যে এখন নিউ ইয়র্কে বাস করছে, সে উল্লেখ করেছে যে নিউ ইয়র্কের পুলিশ যে ভাবে বিক্ষোভকারীদের দমন করছে, তাতে তারা “এক মুবারককে আবার তুলে ধরছে”:

@জিস্কোয়ার৮৬: জিস্কোয়ার৮৬ ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া, সংবাদপত্রে সংবাদ প্রকাশিত হতে না দেওয়া, শিবির তছনছ করে ফেলা, মরিচের গুঁড়া ব্যবহার করা, এবং সাংবাদিকদের গ্রেফতার করা? এনওয়াইপিডি বা নিউ ইয়র্কের পুলিশ, অকুপাই ওয়াল স্ট্রিট নামক আন্দোলনে ‘এক মুবারককে আবার তার আসনে আসীন করছে’।# অকুপাইওয়ালস্ট্রিট।

ভদ্রমহিলা এর সাথে যুক্ত করেছেন:

@জিস্কোয়ার৮৬: এনওয়াইপিডি বা নিউ ইয়র্ক পুলিশ বাহিনী আমাকে মিশরীয় সামরিক বাহিনীর কথা স্মরণ করিয়ে দিচ্ছে, যারা ১ আগস্টে থেকে ৮ জুলাই পর্যন্ত তাহরির স্কোয়ারের অবস্থান করা বিক্ষোভকারীদের উপর চড়াও হয়েছিল। অকুপাই ওয়াল স্ট্রিট …এর ঘটনায়, ভিন্ন চেহারার একই শুকর সেই একই কাজ করছে।

এবং ভদ্রমহিলা এর সাথে আরো যোগ করেন:

@জিস্কোয়ার৮৬: ম্যানহাটনের শেষ প্রান্তে নিউ ইয়র্ক পুলিশ অকুপাই ওয়াল স্ট্রিটের বিক্ষোভাকারীদের তাড়া করেছে, যদি বিষয়টি বেদনাদায়ক না হত, তাহলে তা হত এক হাস্যকর কাণ্ড।

বাহরাইনের লেখক আলি আল সাদ লিখেছে:

@আলিআলসাইদ: এটা খুব মজার একটা বিষয় যে ওবামা আরব বিপ্লবের বসন্ত নিয়ে অনেক কথা বলেছেন, কিন্ত এখনো তিনি তাঁর নিজ দেশে যা ঘটছে তাকে চিহ্নিত করতে ব্যর্থ হয়েছেন।

মিশরীয় নাগরিক মোসা’আব এলসামায় এর সাথে যুক্ত করছেন:

@মোসাবেররাইজিং: যদি এই সব বিক্ষোভকারীরা *সত্যিকার* অর্থে তাহরির এর দ্বারা ‘অনুপ্রাণিত’ হয়, তাহলে অকুপাই নামক বিক্ষোভাকারীদের পাথর ছোঁড়ার দক্ষতা যাচাই করার এখনই উপযুক্ত সময়। কেবল বলার জন্য বলা!

…………>বিস্তারিত