ক্যাটেগরিঃ গ্লোবাল ভয়েসেস

 

লির কাপিয়াপোর কেন্দ্রে হাজার হাজার লোক আজ (১৩ই অক্টোবর, ২০১১) সমবেত হয়েছে। তারা একত্র হয়েছিল এক বছর আগে ৩৩ জন খনি কর্মীর আশ্চর্যজনক উদ্ধারের ঘটনাকে স্মরণ করতে যেখানে তারা মাটির নীচে ৬৯ দিন ধরে আটকিয়ে ছিল। অনেকে তাদের সম্মান জানিয়েছেন অনলাইন মিডিয়াতে বার্তা দিয়ে। টুইটার ব্যবহারকারীরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছেন এই সমন্বিত প্রচেষ্টাকে আবার তুলে ধরতে। তারা বলছেন যে রাজনীতিবিদদের উচিত চিলির গুরুতর সমস্যাগুলো সমাধানের জন্য আবার একত্র হওয়ার।

গত বছরের ১৩ অক্টোবরের জাতীয় মনোভাবের প্রতি ফিরে গিয়ে, চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা টুইট করেছেন (@সেবাস্তিয়ানপিনেরা):

Los 33 mineros nos enseñaron una gran lección: en los momentos difíciles la unidad y la solidaridad son claves para superar la adversidad.

৩৩ জন খনি কর্মী আমাদের একটা ভালো শিক্ষা দিয়েছে: কঠিন সময়ে একত্র হওয়া আর একসাথে থাকা যে কোন বিপদকে অতিক্রম করার চাবিকাঠি।
২০১০ সালের আগস্টে ৩৩ টি পতাকা রাখা হয়েছিল

২০১০ সালের আগস্টে ৩৩ টি পতাকা রাখা হয়েছিল আতাকামার সান এস্তেবান খনিতে আটকিয়ে পড়া ৩৩ জন কর্মীর সমর্থনে। ছবি ফ্লিকার থেকে আলেক্স ফুয়েন্তেস এর (সিসি বাই-এনসি-এনডি)

গোঞ্জালো মাজা (@টেঙ্গোচিকলে) লিখেছেন যে সরকারের উচিত ঠিক সেটাই করা চিলির বিক্ষোভরত ছাত্রদের সাথে কাজ করার জন্য। তাদের সামনের চলা ধীরে ধীরে চলছে সরকারের দ্রুত উদ্ধারের কাজের সাথে তুলনা করলে লিখেছেন মাজা। তিনি টুইট করেছেন:

Hace un año, el gobierno hacía esfuerzos extraordinarios por rescatar mineros. Hoy no es capaz de moverse un centímetro por los estudiantes.

….>বিস্তারিত