ক্যাটেগরিঃ গ্লোবাল ভয়েসেস

 

বিখ্যাত ব্লগার এবং নারীবাদী একটিভিস্ট ইয়া হাইয়ান, যিনি একই সাথে লিউমাং ইয়ান ( এক গুণ্ডা চড়ুই) নামে পরিচিত, তিনি জানুয়ারি ১১ তারিখে চীনের গ্রাম থেকে আসা কৃষকদের যৌন সেবা দেবার সিদ্ধান্ত গ্রহণ করেন। মূলত গুয়াংজু প্রদেশের এক যৌনপল্লীতে যৌনকর্মীদের বিরুদ্ধে পুলিশ কর্মকর্তার অভিযানের ঘটনা প্রত্যক্ষকরা পর যৌনকর্মীদের অধিকার রক্ষায় তিনি এই সিদ্ধান্ত গ্রহণ করেন।

লিউ তার সিনা ওয়েবো একাউন্টে ১২ জানুয়ারি তারিখে, তার একদিনের যৌন সেবা প্রদানের কাহিনী তুলে ধরেন, পরে যা সিনার কর্মীরা সরিয়ে ফেলে। লিয়ু এই লেখাগুলো টেনসেন্ট-এর কিউজোন-এ তার ব্যক্তিগত ডাইরীতে রেখে দিয়েছিলেন। তার একাউন্টে চিনের সবচেয়ে কম মর্যাদা সম্পন্ন যৌনকর্মীদের সম্বন্ধে বর্ণনা হয়েছে। নীচে কিউজোন থেকে নেওয়া পোস্টের মাধ্যমে সিনা থেকে তার মুছে ফেলা লেখা পুনরায় উদ্ধার করে প্রদান করা হল:

我今天在十元店潜伏做调查,正好遇上一个姐妹被警察抓走。这些姐妹与顾客一次性交的价格在10元至20元之间,属于低价交易,年关难过。希望警察按照中国法律的要求,酌情,从轻处罚,不要为了从中捞取好处,而选择最高量刑。也希望大家帮忙呼吁,使姐妹们免受合法抢劫。事发地,广西博白。

আজ আমি ১০ ডলারের একটি সেক্সশপের উপর অনুসন্ধানমূলক গবেষণা করতে গিয়েছিলাম এবং সেই সময় সেখানকার এক ভগ্নিকে পুলিশের হাতে গ্রেফতার হতে দেখলাম। এই সমস্ত ভগ্নিরা গ্রাহকদের যৌনসেবা প্রদান করার জন্য ১০-২০ ( ১.৫ –থেকে ৩ মার্কিন ডলার) আরমবি লাভ করে। তারা সমাজের সবচেয়ে নিম্ন শ্রেণীর মানুষদের সেবা প্রদান করে থাকে। আমি চাই যে পুলিশ সঠিক আচরণের অনুশীলন করুন এবং তারা যেন জরিমানা ধার্য করার মধ্যে দিয়ে তাদের শোষণ না করে। একই সাথে আমি চাই, আমাদের ভগ্নিদের উপর যে আইনী প্রক্রিয়ায় ডাকাতি করা হয়, জনতাসে বিষয়ে তাদের কণ্ঠস্বর তুলে ধরুক। বোবাই, গোয়াংজু-তে গ্রেফতারের এই ঘটনা ঘটে।

….> বিস্তারিত