ক্যাটেগরিঃ চারপাশে

“হরতাল!!! হরতাল!!!হরতাল!!! আশুলিয়ায় গার্মেন্টস ফ্যাক্টরিতে আগুন দিয়ে ১২৪ জন শ্রমিক হত্যার প্রতিবাদে এবং অতি দ্রুত খুনিদের গ্রেফতার করে বিশেষ আইন প্রণয়ন করে তাদের ফাঁসি কার্যকর করাসহ ক্ষতিগ্রস্থদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানসহ পুনর্বাসনের দাবীতে আগামীকাল সারাদিন দেশব্যপী হরতাল। হরতাল চলাকালীন সময়ে রাস্তাঘাটে কোন যানবাহন চলাচল করবে না, রেলপথে কোন ট্রেন চলবে না, বিমানবন্দরে কোন বিমান উঠা নামা করবে না, নৌপথে কোন যান চলাচল করবে না, কোন দোকান পাঠ খুলবে না, স্কুল কলেজ, ব্যাংক বিমা, অফিস আদালত, শিল্প প্রতিষ্ঠান কোন কিছু খুলবে না………”

এইটা একটি কল্পনা মাত্র, সত্যের লেশমাত্র নেই। অথচ এমন হওয়া উচিৎ ছিল। আমাদের দেশে বিরোধী দল তাদের স্বার্থের জন্য কোন কারণ ছাড়া কথায় কথায় হরতাল, অবরোধের ডাক দেয়। কিন্তু গার্মেন্টস মালিকদের অবহেলায় এতগুলো প্রাণ ঝরে গেল তার জন্য সবায় কেমন যেন নির্বিকার। কারো যেন কোন দায় নেই। শুধুমাত্র শোক বার্তা আর জীবন প্রতি ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণার মধ্যেই সব যেন সমাপ্তি। হায়রে দেশ। হায়রে দেশের মানুষ!!!!!!

তাই দেশের বিবেকদের উচিৎ এই কাল্পনিক ঘোষণাকে সত্যিকারে রূপ দিয়ে এই হত্যাকাণ্ডের জন্য দায়ীদের বিচারের সম্মুখীন করা। একইসাথে এই ব্লগের ব্লগারদের উচিৎ শুধু লিখনের মাধ্যমে প্রতিবাদী না হয়ে রাস্তায় নেমে আসা!!!