ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

আউটসোর্সিংয়ে দারুণ এগিয়েছ বাংলাদেশ । বিশ্বের শীর্ষ ৩০টি দেশের তালিকায় এখন বাংলাদেশের অবস্থান। আউটসোর্সিং-এর শীর্ষ প্রতিষ্ঠান ওডেস্কের তালিকায় বাংলাদেশের বর্তমান অবস্থান তৃতীয়। এত সাফল্য, এত সম্ভাবনার পরেও বাংলাদেশে বেশ কিছু পিটিসি সাইট প্রতারণামূলক কাজ করে যাচ্ছে। এ বিষয়ে পর্যাপ্ত জ্ঞান না থাকায় বেশ কিছু প্রতিষ্ঠান ফ্রিল্যান্সিংয়ের নামে প্রতারণা করছে। মাল্টিলেভেল মার্কেটিং বৈশিষ্ঠ্য সম্পন্ন এসব সাইট ফ্রিল্যান্সিং এর নামে প্রচুর টাকা হাতিয়ে নিচ্ছে। কয়েকটি অসাধু চক্র এ খাতটিকে বিনষ্ট করতে নানা ধরনের প্রলোভনের ফাঁদ পেতেছেন।

ক্লিক করলেই ডলার। চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে সহজ এবং বিনা ব্যয়ের একটি আন্তর্জাতিক আয়ের মাধ্যমে সাধারণ এবং তরুণ প্রজন্মের কাছে বিতর্কিত করে তুলছে। বর্তমানে বেশ কয়েকটি প্রতিষ্ঠান ফ্রিল্যান্সিং শেখানোর নামে এমএলএম এর মাধ্যমে পিটিসি সাইটের কাজ করে বিপুল অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। পে পার ক্লিক বা পিটিসি সাইটগুলোর প্রতারণার যখন মহামারি আকার ধারণ করেছে | তাই পিটিসি বা পে টু ক্লিক এর বিরুদ্ধে এসে দাড়িয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস । এ খাতের অশুভ প্রচেষ্টাকে সম্মিলিতভাবে প্রতিহত করতে সহযোগিতা চেয়েছেন।

যেকোনো সেক্টরে নিজের স্কিল ডেভেলপ করতে হবে যার কোনো বিকল্প নেই। কাজ জানা না থাকলে আয় করা যায়না। প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠা করার কোন বিকল্প নেই।যদি আপনি কাজ জানেন তবে সারা বছরই কাজ করে যেতে পারবেন।

ফ্রিল্যান্সিং-এ ক্যারিয়ার শুরু করার হবার আগে অবশ্যই বেসিক কম্পিউটার, ইন্টারনেট এবং ইংলিশ জানতে হবে। এবং অবশ্যই যেকোনো কাজ শিখতে হবে।

মনে রাখবেন কাজ শিখতে টাকা লাগে আর ফ্রিল্যান্সার হতে স্কিল লাগে। আউটসোর্সিং-এ কোনো এম এল এম সিস্টেম নেই। কোনো প্রতিষ্ঠান আপনাকে মেম্বার হতে বললে সাবধান থাকুন। কেননা এই সেক্টরে কোনো প্রতিষ্ঠানের অধীনে মেম্বার হতে হয়না। না কেউ আপনাকে কাজ দিবে। আপনাকে কাজ জানতে হবে এবং কাজের জন্য আবেদন করতে হবে। টাকা পাবেন কাজের বিনিময়ে বসে বসে কিংবা ঘুমিয়ে থেকে নয়। যদি কাজ শিখতে চান তবে যোগাযোগ করতে পারেন: স্প্লেন্ডর আইটি, ০১৯২৬৬৯১২৮১, ০১৯২৬৬৯১২৮৪ | ভিজিট করুন: Splendor IT Information Page