ফ্রিল্যান্সিং কাজে যে সব বিষয়ে সাবধানতা আবশ্যক

ক্যারিয়ার কোচ
Published : 26 June 2012, 11:06 AM
Updated : 26 June 2012, 11:06 AM

আউটসোর্সিং-এ ক্যারিয়ার গড়তে হলে কাজ শিখে শুরু করুন ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং কাজ ছাড়া হয় না। ফ্রিল্যান্সিং নামে চলমান প্রতারণা থেকে নিজেকে বাঁচাতে হলে নিচে প্রদত্ত বিষয়গুলু থেকে এড়িয়ে চলবেন। সাবধান থাকবেন এইগুলু থেকে।

  • PTC বা পে টু ক্লিক থেকে সাবধান। বাংলাদেশের সকল PTC সাইট ভুয়া। বাইরের সাইটগুলুর মধ্যে ৯৯% ভুয়া। সুতরাং কেন নিজেকে বিপদে ফেলবেন!
  • MLM: ফ্রিল্যান্সিং-এ কোনো প্রকার MLM জাতীয় কিছু নেই। যদি কেউ আপনাকে এই MLM দিয়ে ফ্রিল্যান্সিং করতে বলে বুঝছেন ১০০% ভুয়া।
  • Survey: সার্ভের নামেও চলছে প্রতারণা। অসাধু ব্যবসায়ী সার্ভের মাধ্যমে টাকা আয়ের কথা বলে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার কোটি টাকা।
  • Gambling: কখনো Online এ জুয়া খেলা আয় করা যায় না। যদি কেউ Online এ জুয়া খেলে টাকা আয়ের কথা বলে তাহলে সাবধান থাকবেন।
  • Invest: ফ্রিল্যান্সিং কাজে কোনো প্রকার টাকা ইনভেস্ট করতে হয় না। ফ্রিল্যান্সিং মার্কেট প্লেসগুলুতে নিবন্ধন এবং কাজের জন্য কোনো প্রকার টাকা লাগে না। ইনভেস্ট করতে চাইলে কাজ শিখুন সারা জীবন আপনাকে সহযোগিতা করবে। Invest করে মাসে মাসে Profit এর আশায় কোথাও Join করা এবং Referral বাড়ানো থেকে সাবধান।

    উপরের বিষয়গুলু থেকে সাবধান থাকবেন। ফ্রিল্যান্সিং বিষয়ে পরামর্শ চাইলে যোগাযোগ করুন: facebook.com/splendorit