ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

 

ঢাকা, ১ নভেম্বর ২০১২- বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ই-কমার্স মেলা ২০১৩ ।

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় আইসিটি ম্যাগাজিন, কমপিউটার জগৎ, এই মেলা আয়োজন করতে যাচ্ছে। ইন্টারনেট এবং মোবাইল ফোন বাংলাদেশে এখন অত্যন্ত জনপ্রিয় এবং এদের ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এরই ফলশ্রুতিতে বাংলাদেশে অদূর ভবিষ্যতে ই-কমার্স বিশাল জনপ্রিয়তা লাভ করবে। ইতিমধ্যেই বাংলাদেশর বেশ কয়েকটি সফল ই-কমার্স প্রতিষ্ঠান রয়েছে।

ই-কমার্স দেশের অর্থনীতিতে বিশাল ভূমিকা পালন করবে এবং একই সাথে বিপুল সংখ্যক লোকের কর্মসংস্থান সৃষ্টি করতে সক্ষম হবে। বর্তমান সরকার “ডিজিটাল বাংলাদেশ” গঠনে দৃঢ়প্রতিজ্ঞ এ “ডিজিটাল বাংলাদেশ” গঠনের অন্যতম প্রধান শর্ত হচ্ছে ব্যবসা ক্ষেত্রে কমপিউটার এবং ইন্টারনেটের সার্থক প্রয়োগ। ই-কমার্স সঠিক ভাবে বাস্তবায়ন করতে পারলে আমাদের দেশীয় ব্যবসা প্রতিষ্ঠান সমূহের কাজে গতিশীলতা আসবে এবং একই সাথে তাদের পণ্য এবং সেবার গুণগত মান উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাবে।

২০১৩ সালের ফেব্রুয়ারী মাসে ঢাকায় এই মেলা অনুষ্ঠিত হবে। এতে ই-কমার্সের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠান যেমন- ব্যাংক, সরকারী ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং শিক্ষাপ্রতিষ্ঠান, মোবাইলফোন কোম্পানী, সরকারি প্রতিষ্ঠান, এনজিও, কমপিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার প্রতিষ্ঠান সহ অনেক প্রতিষ্ঠান অংশ নেবে বলে আশা করা যাচ্ছে।

এই মেলার মাধ্যমে এসব প্রতিষ্ঠান তাদের পণ্য এবং সেবাসমূহ ক্রেতাদের সামনে তুলে ধরার সুযোগ পাবে। একই সাথে মেলায় সেমিনার এবং আলোচনা সভার আয়োজন করা হবে। দেশের বরেণ্য আইসিটি ব্যক্তিত্ব এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যাপকগণ এইসব সেমিনার এবং আলোচনা সভায় অংশগ্রহণ করবেন এবং বাংলাদেশে ই-কমার্সের সমস্যা এবং সম্ভাবনা নিয়ে কথা বলবেন।

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত এই ই-কমার্স মেলাকে সফল করার জন্য কমপিউটার জগৎ সকলের সহযোগিতা কামনা করছে। মেলার বিস্তারিত তথ্য comjagat.com ওয়েবসাইটে নিয়মিত আপডেট করা হবে।

বিস্তারিত তথ্য জানতে যোগাযোগের মাধ্যম-

মোহাম্মদ এহ্‌তেশাম উদ্দিন

[ওয়েব মাস্টার, কমপিউটার জগৎ]

ফোনঃ 01670223287, 01819898898, 01676736994

ওয়েব : www.comjagat.com ; ইমেল: expo@comjagat.com

URL: http://blog.comjagat.com/2012/11/01/blogger/news-29437356

URL [Bangla] : http://blog.comjagat.com/2012/11/01/blogger/news-29437358