ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

 

ই-কমার্স প্রতিষ্ঠান ‘ফুড মার্ট’ ২৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে অনলাইন পেমেন্ট সিষ্টেম চালু করেছে। এই সিষ্টেমের ফলে ক্যাশ অন ডেলিভারীর পাশাপাশি গ্রাহকগণ অনলাইনে ভিসা ও মাস্টার কার্ড, ডিবিবিএল নেক্সাস কার্ড, বিকাশ, কিউ-ক্যাশ, আমেরিকান এক্সপ্রেস, জেসিবি, ডিসকভার এবং ম্যাস্ট্রো ব্যবহার করে পেমেন্ট প্রদান করতে পারবে। ভোজন রসিকরা অনলাইনের মাধ্যমে তাদের পছন্দের খাবার, পছন্দের রেস্টুরেন্ট থেকে ফুড মার্ট’র মাধ্যমে অর্ডার করতে পারবেন। শুরু থেকেই ফ্রি ডেলিভারী দিয়ে যাচ্ছে ‘ফুড মার্ট’।

গত বছরের নভেম্বর মাসে দেশিয় প্রতিষ্ঠান ফুড মার্ট’র কার্যক্রম শুরু হয়। ভার্চুয়াল এই সেবায় ফুড মার্টের সাথে সংযুক্ত রয়েছে রাজধানীর বনানী,গুলশান- ১ ও ২, বারিধারা, মহাখালী, বসুন্ধরা, নিকেতন এবং বনশ্রী এলাকার ২০০ রেস্টুরেন্ট। চলতি মাস থেকে ধানমন্ডি, খিলগাঁ এবং মিরপুরে ‘ফুড মার্ট’ ওয়েবসাইটের মাধ্যমে এই সুবিধা পাওয়া যাবে। মার্চ মাস থেকে পুরো ঢাকায় ফুড মার্টের সেবা চালু করতে যাচ্ছে।

Foodmart 1

ফুড মার্টের ব্যবস্থাপনা পরিচালক মোবারক হোসেন জানান, আমরা বদলে দিতে এসেছি, বদলে দিতে চাই আমাদের কর্ম শক্তির জায়গাটিকে। দেশের অর্থনীতিতে অবদান রাখতে চাই আর্ন্তজাতিক মানদন্ডের বিচারে। স্বপ্ন দেখি সোনালি দিনের, যেদিন বাংলাদেশ কোন অংশে কম থাকবে না ইউরোপ আমেরিকার কাছ থেকে। তিনি বলেন, ফুড মার্টের সাথে ওয়ার্ল্ড ক্লাস অনলাইন স্পেশালিষ্ট আছে যারা বদলে দিবে অনলাইন সার্ভিস এর চিন্তা ধারাকে পরিচয় করিয়ে দিবে নতুন নতুন প্রযুক্তির সাথে।

Foodmart 2

তিনি আরও বলেন, এখন থেকে ফুড মার্টের মাধ্যমে অনলাইনে খাবার ফরমায়েশের সাথে অনলাইনে পেমেন্ট করার সুবিধা চালু করেছি আমরা। যাতে করে গ্রাহকদের পেমেন্ট করতে ঝামেলায় পরতে না হয়। ফুড মার্ট সর্ম্পকে বিস্তারিত তথ্য ও অর্ডার দেয়ার নিয়মকানুন জানতে www.foodmart.com.bd এ সাইটে যেতে পারেন অথবা ফেসবুক পেজে যুক্ত থাকতে পারেন (www.facebook.com/foodmartofficial) ঘরে বসেই পছন্দের রেস্টুরেন্ট থেকে পছন্দের খাবার অর্ডার দেয়ার সঙ্গে সঙ্গেই ফুড মার্টের পক্ষ থেকে দেয়া হবে এসএমএস ও ডেলিভারির সময়।