ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

আগামিকাল ১৯শে ডিসেম্বর, সোমবার, ২০১১, বিকেল ৫টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩য় বাংলা ব্লগ দিবস। ব্লগিং এর শক্তি ও সম্ভাবনাকে আরো নিবিড়ভাবে বিস্তৃতির জন্য বিগত দুই বছর যাবৎ বাংলা ব্লগ দিবস পালিত হয়েছে। বিজয়ের মাস ডিসেম্বর বাংলা ব্লগিং এর জন্য ঐতিহাসিক গুরুত্ব বহন করে। ২০০৫ সালের এ মাসে বাংলা কমিউনিটি ব্লগের যাত্রা শুরু হয়। সে অবদান ও ঐতিহাসিক প্রেক্ষিতকে সামনে রেখে ২০০৯ সালের ১৯শে ডিসেম্বর প্রথমবারের মত পালিত হয় বাংলা ব্লগ দিবস। বিভিন্ন ব্লগ প্ল্যাটফর্মের সাথে পরিচয়, ব্লগারদের পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি ও ব্লগের সাথে সাধারণ মানুষের পরিচয় করিয়ে দিতে দিবসটি ইতিমধ্যে ভূমিকা রাখতে শুরু করেছে।এবছর ১৯শে ডিসেম্বর পালিত হচ্ছে ৩য় বাংলা ব্লগ দিবস।

*****************************************************************************************************

এবারের প্রতিপাদ্য বিষয় ‘গণজাগরণে সামাজিক যোগাযোগমাধ্যম ও সাইবার আইন’।
অনুষ্ঠানস্থল: পাবলিক লাইব্রেরী, সম্মেলন কক্ষ, নীচ তলা
সময়: বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত।
facebook থেকে সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি দেখুন


*******************************************************************************

যারা এই অনুষ্ঠানে সরাসরি যেতে পারছে না তাদের হতাশ হবার কিছু নেই।লাইভ টেলিকাস্ট হবে ইভেন্টটি ।কমজগত ডট কম থেকে ব্লগ দিবস এর পুরো অনুষ্ঠানটি লাইভ টেলিকাস্ট করা হবে।আপনারা আপনাদের facebook অ্যাকাউন্ট থেকে বসে সরাসরি অনুষ্ঠান দেখতে পারবেন।অন্য কোন লিঙ্কে এ যাবার দরকার হবে না।চাইলে আপনি অনলাইনে আপনার মন্তব্য পাঠাতে পারবেন।



একই সাথে আপনার বন্ধুদের মজার মজার উপাধিতে ভূষিত করতে পারবেন।লাইভ দেখার সাথে সাথে আপনি আপনার ব্লগার বন্ধুদের বিভিন্ন উপাধি দিয়ে গিফট পাঠাতে পারবেন এবং তার উপরে আলোচনা ও করতে পারবেন।এছারাও রয়েছে সমসাময়িক নানা বিসয়ের উপর ব্লগারদের ভোট গ্রহন।