ক্যাটেগরিঃ নাগরিক আলাপ

১৯৭১ সালে আমরা স্বাধীন জাতি হিসেবে বিশ্বের মানচিত্রে আত্মপ্রকাশ করেছি। সালাম সেই সব বীর সেনানীদের যাদের জীবনের বিনিময়ে আমরা পেয়েছি এই দেশ । এক সাগর বুকের তাজা রক্তের বিনিময়ে আমাদের এই প্রিয় বাংলাদেশ । স্বাধীনতার জন্য আর কোন জাতির এই রকম ত্যাগের নজির নেই । দীর্ঘ ৯ মাস আমরা লড়াই করেছি হানাদার দের বিরুদ্ধে । প্রান দিয়েছে ৩০ লাখ মানুষ আর সম্ভ্রম হারিয়ছে ২ লাখ মা বোন ।

আমাদের স্বাধীনতার দাম অনেক বেশী । কিন্তু যে উদ্দেশ্য নিয়ে জাতির সূর্য সন্তান্ রা বিনা দ্বিধাই নিজের জীবনকে দেশের তরে উৎসর্গ করেছিলেন ৭১ সালে তাদের সেই স্বপ্নের আজ কি অবস্থা ?
আমরা কি দিতে পেরেছি বীর সন্তানদের ? সোনার বাংলা না কি ক্ষুধা , দারিদ্র মুক্ত , না কি দুর্নীতি মুক্ত একটি দেশ না আমরা পারি নাই ! কি লজ্জার কথা দেশে মুক্তি সেনাদের অবস্থা এত খারাপ যে তা আর বলার অপেক্ষা রাখে না ।

যখন দেখি তারা জীবিকার তাগিদে নানান স্থানে হেনস্থার শিকার হচ্ছে তখন একটি জাতি হিসেবে আমাদের অবস্থানটা কোথায় গিয়ে দাড়াই তা আমরা কেও ভেবে দেখি না !
আমরা চাই এমন একটি সমাজ যেখানে স্বপ্নের বাংলা গড়ে উঠবে ,তাকবে না কোন দুর্নীতি , থাকবে না কোন অপসংস্কৃতি । মানবতাই হবে সমাজের মুক্তির মূলমন্ত্র । সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই ।
***
সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন । ধন্যবাদ বি ডি নিউজ কতৃপক্ষ কে একটি সুন্দর প্লাটফর্ম দেওয়ার জন্য ।