ক্যাটেগরিঃ রাজনীতি

 

জাবি উপাচার্য বলেন, “বিশ্ববিদ্যালয়ে ‘ভিসিপন্থী ছাত্রলীগ’ বলে কিছু নেই। সব ছাত্র সংগঠনই উপাচার্যের কাছে সমান। উপাচার্য ছাত্র রাজনীতি পরিচালনা করেন না। ছাত্ররাই ছাত্রদের রাজনীতি পরিচালনা করে থাকে।” স্টপ!

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন পদক্ষেপ তুলে ধরে শেখ হাসিনা বলেন, “আমরা ক্ষমতায় এসে স্বাস্থ্য, শিক্ষা, গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন করেছি। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য স্থিতিশীল রেখেছি।” স্টপ!

স্থানীয় সরকারমন্ত্রী ও ক্ষমতাসীন দলের মুখপাত্র সৈয়দ আশরাফুল ইসলাম” ভারত-বাংলাদেশ সীমান্তের ঘটনার ক্ষেত্রে ‘তিলকে তাল না করার’ পরামর্শও দিয়েছেন তিনি।“স্টপ!

ঢাকা, জানুয়ারি ২১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- সরকার উৎখাতে কয়েক সেনা কর্মকর্তার অভ্যুত্থানের চেষ্টা নস্যাতের বিষয়টি প্রকাশ্যে আনা প্রসঙ্গে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, জনগণ এ পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। স্টপ!

পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি তিনি বলেছেন, “বাংলাদেশের মানুষ অনেক সংগ্রাম করে গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করেছে। গণতন্ত্রকে বিপন্ন করে-এ ধরনের কোনো কাজ সহ্য করা যায় না, সহ্য করা হবে না।” স্টপ!

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে কাজ করে যাচ্ছে। স্টপ!
“বর্তমান সরকার সেই ধারাবাহিকতাতেই নদীপথকে অর্থনৈতিকভাবে সচল করার চেষ্টা করছে” স্টপ!
“বিশ্বব্যাংক অর্থ ছাড়ে দেরি করলে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের ভিত্তিতে (পিপিপি) পদ্মা সেতু নির্মাণ করা হবে বলে মন্তব্য করেছেন যোগাযোগমন্ত্রী।“স্টপ!

শনিবার চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের তিনি বলেন, “বিএনপি বার বার বলছে তত্ত্বাবধায়ক সরকার না হলে তারা মানবে না। কিন্তু আমার মনে হয় তারা বিষয়টি মেনে নেবে। কারণ, মানুষ যা চায় তা প্রতিটি রাজনৈতিক দলকে মানতে হয়। স্টপ!

নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি ‘সাংবিধানিকভাবে’ যে সিদ্ধান্ত দেবেন তাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থন থাকবে বলে জানিয়েছে দলটি। স্টপ!
২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে রায় দেওয়ায় জনগণকে অভিনন্দন জানিয়ে বলেন, “আমরা আশা করছি বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ার আগেই উল্লেখযোগ্য সংখ্যক যুদ্ধাপরাধীদের বিচার শেষ করে তাদের দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে পারব।” স্টপ!

এরশাদ বলেন, “একলাই নির্বাচন করবো। কালকেও যদি নির্বাচন হয়, তাহলে আমরা ৩০০ আসনে প্রার্থী দেওয়ার জন্য প্রস্তুত রয়েছি। উই আর রেডি টু ডে। আমরা ইনশাআল্ল¬াহ ক্ষমতায় যাওয়ার জন্য প্রস্তুত আছি। পৃথিবীর কোনো শক্তি আমাকে এ সিদ্ধান্ত থেকে সরাতে পারবে না। গোপনে দলের শক্তিও বাড়িয়েছি,”। স্টপ!

জাতীয় পার্টিকে আবার ক্ষমতায় যেতে হবে উল্লেখ করে ক্ষমতাসীন জোটের শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, জনগণ ‘সময়মতো’ তার দলের মহাজোট ছাড়ার ঘোষণা পাবে। স্টপ!

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন “আমরা অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন ও জনগণের শক্তি ও সমর্থনের ওপর ভর করে সরকার গঠনের নীতিতে আস্থাশীল,” । স্টপ!

বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুক। বিএনপির সংসদে ফেরা প্রসঙ্গে তিনি বলেন, “আগামী ২৫ তারিখ বিকাল ৪টায় সংসদ অথিবেশনে তত্ত্বাবধায়ক সরকারের বিলটা তুলে আমাদের ডাকুন, আমরা অবশ্যই আসবো।” স্টপ!

বর্তমান সরকার শান্তিতে নয়, সংঘাতে বিশ্বাসী- এমন মন্তব্য করে বিএনপি নেতা মওদুদ আহমদ বলেছেন, এ সরকারের দিকে সহযোগিতার হাত বাড়ালে প্রতিদানে তারা আঘাত করে। স্টপ!

“নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাষ্ট্রপতি ‘মনগড়া’ দলকে সংলাপে ডেকেছেন বলে দাবি করেছেন সংলাপে অংশ নিয়ে আসা বিএনপির নেতা জয়নুল আবদিন ফারুক।“স্টপ!
“সংলাপ করে সরকার জনগণকে বোঝাতে চেয়েছে যে, তারা সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেছে। অথচ একরতফাভাবে নির্বাচন কমিশন গঠন করে ভিন্ন লেবাসে দেশে একদলীয় শাসন প্রতিষ্ঠা করাই তাদের উদ্দেশ্যে”, বলেন মির্জা ফখরুল। স্টপ!

স্টপ! লায়িং! স্টপ!

23.01.2012