ক্যাটেগরিঃ গণমাধ্যম

 

বাংলাদেশের প্রথম বেসরকারি টিভি চ্যানেল এর মালিক বহুমুখি প্রতিভার দুর্লভ অধিকারী মাহফুজুর রহমানের কার্যালয়ে অভিযান চালিয়েছে র‌্যাব । কিন্তু অভিযান থেকে কোন ধরনের সু-খবর আমরা পেলাম না । সাংবাদিক দম্পতি হত্যাকাণ্ডের অন্যতম হোতা মনে করা হচ্ছে এই সাধু মানুষটিকে। কিন্তু উনি বহাল তবিয়তে থেকে তদন্তে প্রভাব রাখার সাথে সাথে কিছু দিন আগে সিলেটেবাসি সম্পর্কে তির্যক মন্তব্য করে সবার রোষানলে পড়েছেন এবং অবশেষে তীব্র প্রতিবাদের মুখে ক্ষমা চাইতে বাধ্য হয়েছেন । অবশ্য এ ধরনের কাজ কর্ম করতে অনেক আগে থেকেই তিনি সিদ্ধহস্ত। এই সেই কুলাঙ্গার যিনি একাত্তরের ধর্ষণ, লুটপাট , হিন্দুদের উপর অত্যাচার সহ বহু কুকর্মের অপরাধে বিচারাধীন মামলার আসামি (মানবতাবিরোধী অপরাধে) সাইদিকে নিজের চ্যানেলে এনে স্বাধীন বাংলার পতাকাকে অপমান করেছেন, ভুলুণ্ঠিত করেছেন লক্ষ লক্ষ সূর্য সন্তানদের, অপমান করেছেন হাজার হাজার বীরঙ্গনাদের । কুখ্যাত এই আলেম নামধারী জালেম কে সামাজিক ভাবে অবস্থাসম্পন্ন করার জন্য এই লোকটি দায়ী সন্দেহাতীতভাবে ।

কিন্তু সব সময় সরকারের চামচামি করার কারনে বারবার তিনি ধরা ছোঁয়ার বাইরে থেকে যান । এই তো বেশ কিছু দিন আগেই যখন বাংলার দামাল ছেলেরা প্রতিবেশী দেশের ভয়াল থাবার বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ সাইবার ক্রাইম সংগঠিত করল তখন তিনি হলুদ সাংবাদিক মুন্নি সাহার দ্বারা এটার বিরুদ্ধে প্রপাগান্ডা স্বরূপ ভুয়া কিছু হ্যাকার এনে এটাকে ভুলভাবে উপস্থাপনে মত্ত ছিল। আর মুন্নি সাহার মত সাংবাদিক ও বিবেক বুদ্ধি ভুলে গিয়ে সরকার এবং প্রভুর পাতানো ফাঁদে পা দিয়ে দেশবাসীর মনে আঘাত দিল ।

সর্বশেষ ঘটনা তো সবারই জানা। সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যাকাণ্ডে সরকারের মিডিয়া সহযোগীর মত আচরন করা শুরু করেছেন উনি , যার পরিপ্রেক্ষিতে দেশের সাংবাদিক সমাজ , ব্লগ লেখক এবং সচেতন মহল সবাই এই নষ্টের হোতা কে আটক করে আসল তথ্য বের করার দাবি জানিয়ে আসছেন । মামলার দায়িত্ব প্রধানমন্ত্রীর হাতে । একমাত্র কন্যা মেঘের দায়িত্বও প্রধানমন্ত্রীর হাতে কিন্তু যেই লাউ সেই কদু । এখনো পর্যন্ত কোন ধরনের অগ্রগতি হয়নি। পাওয়া যায়নি কোন ক্লু । এই না হলে প্রধানমন্ত্রীর হাত । উনার শক্ত হাতে নিয়ন্ত্রণ করছেন সাগর-রুনি হত্যামামলা । আর তাকে সুচারুরূপে সাহায্য করে রসদ যুগিয়ে যাচ্ছেন মাহফুজুর রহমান সহ মন্ত্রীসভার কিছু সদস্য। উনার তথ্যমতে উনার হাতে থাকা সিডিতে কি কি আছে তা বের কল্পে অনতিবিলম্বে আটক করে সাগর-রুনি হত্যাকাণ্ডের সঠিক বিচার দাবি করছি । তা না হলে মাহফুজুর রহমান সহ সংশ্লিষ্ট কাউকে ক্ষমা করবে না সচেতন দেশবাসী ।