শিক্ষিকার পিটুনিতে ৩৫ ছাত্রী আহত

খেলাধুলা করার অপরাধে গত সোমবার (৭ ফেব্রুয়ারি) ঢাকার ধামরাইয়ের বড় জেঠাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকার বর্বরোচিত বেত্রাঘাতে ৩৫ ছাত্রী আহত হয়েছে। তবে এদের মধ্যে ৪ জনকে গুরুতর অবস্থায় ধামরাই ও সাভারের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী পাষন্ড শিক্ষিকা আমেনা বেগমসহ ৩ জন শিক্ষককে স্কুলের একটি কক্ষে তালাবদ্ধ করে রাখে। ৬… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

খাবার নিয়ে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো’র সেমিনারে হৈ চৈ

বাংলাদেশ পরিসংখ্যান সমিতি এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো ‘পপুলেশন অ্যান্ড হাউজিং সেনসাস-২০১১: স্টাটিস্টিক্যাল অপারেশন অফ ন্যাশনাল ইমপরটেন্ট’ শীর্ষক সেমিনারে খাবার নিয়ে হট্টগোলের ঘটনা ঘটেছে। গত শুক্রবার অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিতিতে এই ঘটনা ঘটে। বেলা ১১টায় অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ হলে নাস্তা বিতরণ করা হয়। নাস্তা না পেয়ে পরিসংখ্যান ব্যুরোর অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারী… Read more »

১৩ জন বিশিষ্ট ব্যক্তিত্ব পাচ্ছেন একুশে পদক

চলতি বছর ১৩ জন বিশিষ্ট ব্যক্তিত্বকে একুশে পদক দেবে সরকার। এর আগে ২০০৯ সালেও ১৩ জন এবং ২০১০ সালে ১৫ জনকে মর্যাদাপূর্ণ এ পদক দেওয়া হয়েছিল। এ বছর ভাষা সংগ্রামের জন্য এ বছর মনোনয়ন পেয়েছেন ভাষা সৈনিক শওকত আলী (মরণোত্তর), মোশারেফ উদ্দিন আহমদ (মরণোত্তর) ও আমানুল হক। শিল্পকলায় এ বছর পুরস্কার পাচ্ছেন ওস্তাদ আখতার সাদমানী… Read more »

‘জাতীয় শিক্ষানীতি ২০১০’ বই মেলায় পাওয়া যাচ্ছে

‘জাতীয় শিক্ষানীতি ২০১০’ এখন বই মেলায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)-এর নিজস্ব স্টলে পাওয়া যাচ্ছে। স্বাধীনতাত্তোর সময়ে এই প্রথম দেশের বিভিন্ন স্তরের মানুষের উন্মুক্ত মতামত নিয়ে প্রণীত ‘জাতীয় শিক্ষানীতি ২০১০’ জনমনে ব্যাপক সাড়া জাগিয়েছে। দেশের সর্বস্তরের শিক্ষক, শিক্ষাবিদ, গবেষক, শিক্ষা প্রশাসক, পরিকল্পনাবিদ, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ব্যাপক আগ্রহের বিষয় বিবেচনা করে শিক্ষামন্ত্রী নুরুল… Read more »