ভোলায় পুকুর থেকে সামুদ্রিক কুমির উদ্ধার

ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের রামদাসপুর এলাকার একটি পুকুর থেকে একটি সামুদ্রিক কুমির উদ্ধার করেছে বন বিভাগ। ওই কুমিরটি এক নজর দেখার জন্য ভিড় জমাচ্ছে শত শত মানুষ। প্রায় ৬ ফুট লম্বা এ কুমিরটি বন বিভাগ ঢাকার বঙ্গবন্ধু সাফারি পার্কে প্রেরণের প্রস্তুতি চলছে। এদিকে এ কুমিরটি দেখতে সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাও ছুটে… Read more »

আমেরিকার জ্যোতিষীর ভবিষ্যত বাণী -২১ মে পৃথিবী ধ্বংস হবে – গোটা বিশ্বে তোলপাড়

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এক জ্যোতিষ বলেছেন ২০১১ সালের ২১ মে পৃথিবী ধ্বংস হবে। ৮৯ বছর বয়সী সাবেক প্রকৌশলী হ্যারোল্ড কামপিং বলেন, ২১ মে সন্ধ্যা ৬ টার দিকে পৃথিবী ধ্বংস হতে পারে।এই পৃথিবীর ধ্বংস হয়ে যাওয়া কি সত্যিই আর হাতেগোনা দিনের অপেক্ষা? কয়েক হাজার বছরের প্রাচীন সেই ভয়ংকর ভবিষ্যদ্বাণী কি এবার সত্যিই ফলতে চলেছে? একবিংশ শতকের কোলে… Read more »

ক্যাটাগরীঃ বিবিধ

আমরা মধ্যবিত্ত

এই আমি হয়ত জন্মাতে পারতাম ধনী মি: বিল গেট্‌সের স্ত্রীর গর্ভে অথবা ভিয়েতনামের কোন ভিকারির ঘরে। কিন্তু আমি জন্মেছি বাংলাদেশের একটি মধ্যবিত্তের ঘরে। যদি বিত্তকে কোন এক বৃত্তের বাইরের অংশ ধরা হয় তাহলে আমরা আছি সেই বৃত্তের কেন্দ্রে। কিন্তু আমরা কখনো এই বৃত্তের ব্যাসার্ধের বাইরে যেতে পারি না। বারবার হোঁচট খেয়ে নিষ্ফল স্বপ্ন নিয়ে চেয়ে… Read more »

ক্যাটাগরীঃ দিনলিপি

নারী নীতি… ব্লগাররা কী মনে করেন?

(“নারী নীতি কার্যকর হলে “লিভ টুগেদার” বেড়ে যাবে”…মুফতি ফজলুল হক আমিনি) এই উক্তি টি সম্পর্কে আপনাদের মতামত কি????

ক্যাটাগরীঃ গণমাধ্যম

ইভটিজিং এর জন্য মেয়ে ও ছেলেরা সমান তালে দায়ী

মেয়ে-পুরুষের অবাধ মেলামেশা, চলাফেরা এবং আড্ডা দেয়ায় ইভটিজিং এর মাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বিভিন্ন টিভি চ্যানেল এ পশ্চাত্ব ও ভারতীয় অপসংস্কৃতি এবং পর্ণ ছায়াছবির প্রদর্শন যুবক ছেলে- মেয়েদের সুপ্ত যৌন বাসনাকে উত্তেজিত করে যৌন ক্ষুধায় পরিণত করেছে। এর ফলে তারা ইভটিজিং চর্চায় উন্মুক্ত হয়ে পরেছে। নোংরা ও যৌন উত্তেজক ভিডিও ক্যাসেট, পর্নোগ্রাফি ডিস্ক ইত্যাদির… Read more »

বৃক্ষ রোপণ করি সবুজ বাংলাদেশের জন্য

‘গাছ লাগান দেশ বাঁচান’। যানবাহনের গায়ে ও বন বিভাগের অফিসের দেয়ালে লেখা এ স্লোগানটি প্রায়শ চোখে পড়লেও দেশের সরকারি বনাঞ্চল দিন দিন ন্যাড়া হচ্ছে। তথাপি দেশের মানুষ আগের চেয়ে বৃক্ষ রোপণের ব্যাপারে উৎসাহিত হচ্ছে, যা একটি ইতিবাচক সাফল্য। দেশে জনসংখ্যার তুলনায় আবাদি জমির পরিমাণ এমনিতে কম, তার ওপর প্রতিবছর আবাসনের জন্য আবাদি জমি দ্রুত হ্রাস… Read more »