মালয়েশিয়াঃ ফেসবুকের পাতার পেছনে সরকারের ব্যয়বহুল খরচ

মালয়েশিয়ার পর্যটন মন্ত্রণালয় এখন এক বিতর্কের মধ্যে জডিয়ে পড়েছে। জানা গেছে যে পর্যটন মন্ত্রণালয়, মালয়েশিয়ার পর্যটনের প্রচারণার জন্য ফেসবুকের ছয়টি পাতা তৈরিতে ১.৮ মিলিয়ন মালয়েশীয় রিঙ্গিত ( ৫৯৪, ০০০ মার্কিন ডলার) খরচ করেছে। মালয়েশিয়া ইনসাইডার সংবাদ প্রদান করছে যে উপ পর্যটন মন্ত্রী জেমস দাওয়াস মামিট বিরোধী দলের এক সংসদের করা এক প্রশ্নের জবাবে এই তথ্য… Read more »

মাদকাসক্তি সমস্যার গভীরে

আজ আন্তর্জাতিক মাদক পরিহার দিবস। মাদকাসক্ত হওয়ার পেছনে ব্যক্তির শারীরিক ও মানসিক কারণের সঙ্গে সামাজিক কারণও জড়িয়ে আছে। বিশৃঙ্খল পারিবারিক পরিস্থিতির সৃষ্টি হলেও একজন মাদকে আসক্ত হতে পারে। Aftab.Chowdhury প্রিয় ব্লগে (প্রকাশকাল: Sun, 26/06/2011 – 9:38pm) আন্তর্জাতিক মাদক পরিহার দিবসে মাদকের কুফল নিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন। পোস্টে তিনি জানিয়েছেন, ক্যানাবিস জাতীয় ওষুধের প্রতিক্রিয়া-গাঁজার ধোঁয়া,… Read more »

ক্যাটাগরীঃ প্রিয়

নাগরিক সাংবাদিকতা পুরস্কার ২০১১

আপনি জেনে খুশি হবেন যে, নাগরিক সাংবাদিকতার ধারণা, স্বরূপ-প্রকৃতি অর্থাৎ প্রত্যেক নাগরিকই একজন সাংবাদিক এই বিষয়টি ব্যাপকভাবে গণমানুষের মাঝে নিয়ে যাওয়ার লক্ষ্যকে সামনে রেখে ডিনেট (D.Net), পিএসটিসি (PSTC) ও এমসিসি (MCC) যৌথ উদ্যোগে “write3 নাগরিক সাংবাদিকতা পুরস্কার ২০১১”-প্রতিযোগিতার আয়োজন করেছে। ৩০ জুন ২০১১-এর মধ্যে প্রতিবেদন পাঠাতে হবে। পুরুস্কার বিতরণী অনুষ্ঠান সেপ্টেম্বর ২০১১। যত দ্রুত সম্ভব… Read more »

‘আর্মেনীয় গণহত্যার সঙ্গে বাংলাদেশের গণহত্যার অনেক মিল’

আমরা বন্ধু ব্লগে জনপ্রিয় ব্লগার শওকত হোসেন মাসুম রাজনীতি নিয়ে এ যাবতকাল বিশ্বে নির্মিত উল্লেখযোগ্য সিনেমা নিয়ে রিভিউ লিখছেন “রাজনীতি নিয়ে সিনেমা- ১: গণহত্যা পর্ব- ১“ শিরোনামে । ১৯১৫ সালে অটোমান সাম্রাজ্যের শেষ সময়ে তুর্কিরা যে গণহত্যা চালিয়েছিল তার উপর ভিত্তি করে নির্মিত ছবি ‘আরারাত’ প্রসংগে তিনি লিখেছেন, আর্মেনীয় গণহত্যার সঙ্গে বাংলাদেশের গণহত্যার অনেক মিল।… Read more »

ক্যাটাগরীঃ আমরা বন্ধু

ভারতঃ মালয়ালাম ব্লগাররা সোমাইয়ার পক্ষে প্রচারণা চালাচ্ছে

সম্প্রতি কেরালা বিক্ষোভে ফেটে পড়ে, যখন সোমাইয়া নামক এক ২৩ বছরের তরুণীকে যাত্রীবাহী চলন্তট্রেন থেকে ছুড়ে ফেলা হয়, তার আগে তাকে ধর্ষন এবং নির্মম ভাবে হত্যা করা হয়। এই বীভৎস ঘটনা তখন ঘটে যখন তাকে ট্রেনের কামরায় হামলা চালানো হয় এবং এরপর তাকে হত্যা করে ট্রেন থেকে ফেলে দেওয়া হয়। সে সময় ট্রেনের একটা যাত্রী,… Read more »

চীনঃ নেটিজেনরা আগামী নির্বাচনে নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণা করছে

বৃহস্পতিবার ফুঝো-এর বোমা বর্ষণের মাঝেও সিনো ওয়েবো-তে এক অসাধারণ ঘটনা ঘটে: এই সপ্তাহের শুরুতে সারা দেশের বিভিন্ন নাগরিকরা শরত-এ অনুষ্ঠিত হতে যাওয়া স্থানীয় পিপলস কংগ্রেস নির্বাচনেস্বাধীন প্রার্থী হিসেবে অংশ নেবার সিদ্ধান্তের কথা ঘোষণা করে। মূলত পৌরসভা পর্যায়ে এই নির্বাচন অনুষ্ঠিত হবে, এই নির্বাচনে জনতা ভোট দিতে পারে। যে সমস্ত ব্যক্তি স্বাধীন ভাবে এই নির্বাচনে অংশ… Read more »