জাবি গ্রন্থাগার: এখনও পেল না পূর্ণতা

ছাত্রজীবনই শিক্ষার্থীর সর্বশ্রেষ্ঠ সময়। এ সময় পড়ালেখার পাশাপাশি অন্যান্য সামাজিক কার্যক্রমে নিজেদের সম্পৃক্ত করা দরকার। তা হলে মেধার সুষ্ঠু বিকাশ ঘটবে। নেতৃত্ব দেওয়ার মানসিকতা গড়ে উঠবে। বর্তমান সময়ে প্রতিযোগিতাটা বিশ্বজনীন। মেধার লড়াইয়ে বাংলাদেশের মফস্বলের একজন ছাত্রের প্রতিযোগী এখন আমেরিকার হার্ভার্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী। বসে থাকার সময় একেবারেই নেই। শিক্ষার্থীর ডেডিকেটেড মানসিকতার সঙ্গে প্রয়োজন বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ।… Read more »

এইচএসসির রেজাল্ট দেখুন

এইচএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট এই লিঙ্কটাতে দেখা যাবে দুপুর ২:০০ টার পরে। এইচএসসি ফলাফল কৃতজ্ঞতা- বিপুল কুমার বিশ্বাস

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

ফাঁসির আসামি বিপ্লবকে ক্ষমা করার ঘটনায় জাবি শিক্ষকদের প্রতিবাদ

লক্ষীপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট নুরুল ইসলাম হত্যা মামলায় ফাঁসির আদেশ প্রাপ্ত আসামি এএইচ বিপ্লবকে ক্ষমা করে দেওয়ার ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সদস্যরা। গতকাল শনিবার এক বিবৃতিতে তাঁরা অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। বিবৃতিতে শিক্ষকরা বলেন, রাষ্ট্রপতি তার প্রদত্ত ক্ষতমাবলে ক্ষমা করে দিয়েছেন। এর মাধ্যমে… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

গ্রামের মেঠোপথ

ক্যাটাগরীঃ ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: এরা ছাত্র! ছাত্রলীগ!!

বিতর্ক পিছু ছাড়ছে না জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীদের। ছাত্ররাজনীতি বিহীন বর্তমান ক্যাম্পাসের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্টের পেছনে চাঁদাবাজি, ছিনতাই, সাধারণ শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক নির্যাতন, শিক্ষার্থীদের মাদক গ্রহণে প্ররোচনা, জমি দখল, প্রার্থীদের টাকা নিয়ে সাধারণ শিক্ষার্থীদের জোর করে ইউনিয়ন পরিষদ নির্বাচনের কাজে সম্পৃক্তকরণ, চুরিসহ নানা অভিযোগ রয়েছে এসব নেতাকর্মীর বিরুদ্ধে। খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

জাবিতে সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সাংবাদিকরা হচ্ছেন জাতির জাগ্রত বিবেক। তাঁরা তাঁদের লেখনীর মাধ্যমে অন্যায় ও অসত্য তুলে ধরেন। দেশের বৃহত্তর স্বার্থে যে কোন সিদ্ধান্তের পর্যালোচনার মাধ্যমে সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করেন। গতকাল শুক্রবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র (জাবিসাস) আয়োজনে দিনব্যাপী সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা এসকল কথা বলেন। সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় জাবিসাসের সাধারণ… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

বিশ্ববিদ্যালয় ছাত্ররাজনীতিতে উপাচার্যের নগ্ন হস্তক্ষেপ

আজকের ছাত্র আগামী দিনের কর্ণধার। তারাই ভবিষ্যতে দেশ ও জাতিকে নেতৃত্ব দিবে, নতুন দিকের পথ দেখাবে। প্রতিবন্ধকতার দেয়াল টপকে সম্ভাবনার পথ উন্মোচন করবে। একারণে ছাত্রাবস্থায় থেকেই বিভিন্ন সামাজিক কার্যক্রম, কম্যুনিটি সার্ভিস, মানবসেবা, স্বেচ্ছ্বাসেবীমূলক কার্যক্রমে জড়িয়ে পড়া উচিত। এসব কার্যক্রমের জন্য সর্বোত্তমপন্থা ছাত্ররাজনীতি। কারণ ছাত্ররাজনীতির মাধ্যমেই এসকল কাজের চর্চা হয়ে থাকে। আদর্শ ছাত্ররাজনীতির অন্যতম অনুষঙ্গ মানবসেবা… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস