পারলাম না সাহায্য করতে

দেখতে দেখতে ঈদ চলে আসল। কথা ছিল আমরা সবাই কিছু টাকা জমিয়ে অসহায় পথ শিশুদের কে সাহায্য করব। অনেকেই টাকা দিতে রাজিও হয়েছিল। কিন্তু টাকা দেওয়াই কী সব? যাদের কে বন্ধু ভাবতাম, তারা আজকে আমার কাছে চরম স্বার্থপর। শুধু টাকা দিয়েই যদি দুনিয়ার সব সম্ভব হতো তাহলে বন্ধুত্ব, ভালোবাসা এইগুলা থাকতো না। প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টরা… Read more »

ক্যাটাগরীঃ দিনলিপি

হাসিনা আপা,খালেদা আপা- আপনাদের বলছি

জাতীয় শোক দিবস। আমাদের সকল বাঙালির জন্য কলংকিত একটা দিন। একটু ভুল বললাম, না ? মনে হয়। কারণ সব বাঙালি আজকে শোক পালন করছে না। সবাই বাঙালি জাতির পিতার জন্য দোয়া করছে না, কেও নিজের জন্মদিন পালন করা নিয়ে ব্যস্ত, তাও আবার ভুয়া। আর কেও সেই নবজাতকিনীর জন্ম দিনের শুভেচ্ছা দেওয়া নিয়ে ব্যস্ত একটা লিঙ্ক… Read more »

ক্যাটাগরীঃ নাগরিক আলাপ ১০

“স্বাধীনতার ঘোষণা”

১৯৭১ সালের ২৫ মার্চ রাতে শেখ মুজিবুর রহমান পাকিস্তানী হানাদার বাহিনীর হাতে গ্রেপ্তার হন। গ্রেপ্তার হবার একটু আগে ২৫শে মার্চ রাত ১২টার পর (অর্থাৎ, ২৬শে মার্চের প্রথম প্রহরে) তিনি বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্রে স্বাক্ষর করেন। ঘোষণাটি চট্টগ্রামে অবস্থিত তত্কালীন ই.পি.আর এর ট্রান্সমিটারে করে প্রচার করার জন্য পাঠানো হয়। ঘোষণাটি নিম্নরূপ: অনুবাদ: এটাই হয়ত আমার শেষ বার্তা,… Read more »

পারবো না তাদের ঈদ কে আনন্দময় করতে??

আমরা কেমন মানুষ?? আমরা কেউ নতুন জমা পড়ব, আর কেউ খালি গায়ে ঘুরে বেড়াবে?? কেনো, আমরা কী পারিনা সবাই কিছু করে টাকা জমিয়ে তাদের কে সাহায্য করতে?? সবাই একসাথে সাহায্য করলে অনেক শিশুকে সাহায্য করতে পারব আমরা। চলেন, আমরা একত্রিত হই, ১০০ করে টাকা, ১০০ জন মেম্বার ১০০০০ টাকা=৫০ জন শিশুর ঈদের আনন্দ। আমরা একসাথে… Read more »