এই খোলা খাবার কতটুকু নিরাপদ?

জাতীয় প্রেসক্লাব মানেই এখানে সংবাদপত্রের সচেতন সাংবাদিক বা রির্পোটারদের আনাগোনার একটি বিশেষ জায়গা। আর এই প্রেসক্লাবের পূর্ব দেয়াল ঘেষে গড়ে উঠেছে তিনটি কেঁটে রাখা দেশি ফলের খোলা দোকান। এই পথ দিয়ে কাজের প্রয়োজনে যখন সচিবালয়ে যেতে হয় তখন এই দৃশ্য সবসময় আমার চোখে পড়ে এবং মনে মনে প্রশ্ন জাগে এই খোলা ফ্রুট প্লেট গুলো কি… Read more »

ক্যাটাগরীঃ ফটো

শ্রমজীবী মানুষের হাট…

ছবির লোকেশন: নতুনবাজার বাসষ্ট্যান্ড, বারিধারা। তারিখ: ২৫/০৯/২০১১ইং, সময়: সকাল ০৮:১০ মিনিট। ছবিটি আইফোনে তোলা। নতুনবাজার বাসষ্ট্যান্ড, বারিধারা। ঠিক থাই এ্যমবেসীর দেয়াল ঘেষে প্রতিদিন সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত শ্রম বিক্রির হাট বসে। শ্রমজীবি মানুষ গুলো কায়িক পরিশ্রম বা শ্রমঘন্টা বিক্রি করে দু,বেলা আহারের জন্য এখানে লাইন ধরে বসে থাকে। বিশেষত নির্মাণ শ্রমিকরা। লেবারের মজুরী কাজ… Read more »

ক্যাটাগরীঃ ফটো

ক্লান্ত দেহে…শান্তির ঘুম!

ছবিটির স্থান: আগারগাঁও তালতলা বাসষ্ট্যান্ড। তারিখ: ১৯/০৯/২০১১ইং, সময়: দুপুর ১২:১০ মিনিট। ছবিটি আইফোনে তোলা।

ক্যাটাগরীঃ ফটো

জীবন সায়াহ্নে বেঁচে থাকার লড়াইয়ে দুই প্রবীণ…

জীবনের শেষ সময়ে এসে এই দুই প্রবীণ আমাদের তরুন সমাজের জন্য একটি অনন্য দৃষ্টান্ত হতে পারে….একজন দেশী ফল তাল,পেয়ারা, জাম্বুরা ও কলার দোকানী…অন্যজন ঠেলাগাড়ী টেনে জীবনের ব্যয়ভার বহন করছেন। ছবিটির স্থান: আগারগাঁও তালতলা কলোনী গেইট। তারিখ: ১৯/০৯/২০১১ইং, সময়: দুপুর ১২:৩০ মিনিট। ছবিটি আইফোনে তোলা।

ক্যাটাগরীঃ ফটো

ভূমিকম্প সারাদেশ কাঁপিয়ে দিল…

আমার জীবনে দেখা সব চেয়ে বড় ভূমিকম্প আজ অনুভব করলাম…জানিনা কি কি ক্ষিতি হলো…….আল্লাহ আমাদের সবার জানমাল রক্ষা করুন…। মনে হচ্ছে রিকটের স্কেলে ৫ মাত্রা ছাড়িয়ে যাবে…

মুক্তিযুদ্ধ জাদুঘরের পাইলিং ও নির্মাণ কাজ এগিয়ে চলছে…

ছবিটির স্থান: আগারগাঁও নির্মাণাধীন মুক্তিযুদ্ধ জাদুঘর। তারিখ: ১৫/০৯/২০১১ইং, সময়: দুপুর ১২:৩১০ মিনিট। ছবিটি আইফোনে তোলা। আমাদের স্বপ্নের মুক্তিযুদ্ধ জাদুঘরের পাইলিং ও নির্মাণ কাজ এগিয়ে চলছে। এ বিষয়ে শনিবার একটি পূর্ণাঙ্গ আপডেট পোষ্ট দেওয়া হবে।

ক্যাটাগরীঃ ফটো

প্রচণ্ড গরমে গাছের ছায়ায় ক্লান্ত দেহ…

ছবিটি যেখানে তুলেছি: সচিবালয়ের সামনে ওসমানী উদ্যান থেকে। তারিখ: ১৩/০৯/২০১১ইং, সময়: দুপুর ০২:১০ মিনিট। আজ দুপুর ০২:১০ মিনিটে আইফোনের তাপমাত্রা কাউন্টারে সার্চ দিয়ে দেখলাম ঢাকায় তাপমাত্রা ৩৭ ডিগ্রী, চট্টগ্রামে ৩২ ডিগ্রী, দুবাইয়ে তাপমাত্রা ৩৬ ডিগ্রী, রিয়াদে তাপমাত্রা ৩৫ ডিগ্রী….এবার বুঝুন আর কয়দিন পরে আমরা হয়ত মরুভূমির তাপমাত্রাকে ছাড়িয়ে যাবো ….এমন ত্রাহি ত্রাহি অবস্থায় সচিবালয়ে আসা… Read more »

ক্যাটাগরীঃ ফটো

সবুজের বুকে বাংলার মাঝি…

ছবিটি যেখানে তুলেছি: রসুলপুর গ্রাম, সিংগাইর, মানিকগঞ্জ। তারিখ: ২৯/০৮/২০১১ইং, সময়: বিকাল ০৫:০৭ মিনিট।

ক্যাটাগরীঃ ফটো

ঢাকার রাস্তায় লাইসেন্স বিহীন ড্রাইভার, ট্রাফিক পুলিশের টু-পাইস ইনকাম এবং বিআরটিএ-র নীতি!!!

গতকাল খুব জরুরী কাজে গুলশানের অফিস থেকে ধানমন্ডি যাওয়ার জন্য প্রয়োজনের অতিরিক্ত ভাড়া দাবী করার পরেও একটি ক্যাবে উঠি। কিছু দুর যাওয়ার পর বুঝতে পারলাম ড্রাইভার খুব একটা সুবিধার না। বেশ কয়েকবার নিয়ম লঙ্ঘন করে সে ওভার টেক করলো কয়েকটি গাড়িকে, তারপর মহাখালী আমতলী মোড়ে গিয়ে দেখালাম গাড়ী পুরোপুরি টার্ন নিতে পারছে না। খুব ভয়… Read more »

মেসির আলোয় ঢাকা পড়া নাইজেরিয়ান ফুটবল দল…

ছবিটি যেখানে তুলেছি: ওয়েস্টিন হোটেল,গুলশান-২, ঢাকা। তারিখ: ০৫/০৯/২০০৯ইং, সময়: বিকাল ০৪:৫০ মিনিট।

ক্যাটাগরীঃ ফটো