শুভ জন্মদিন- মাননীয় প্রধানমন্ত্রী

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর। আজকের এই দিনে আমাদের মাননীয় প্রধান মন্ত্রী জন্মগ্রহণ করেছেন। আমরা সবাই তার জীবন সম্পর্কে জানি, তবু-কিছু কথা না বললে নয়। শেখ হাসিনা ওয়াজেদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা। তার মাতার নাম বেগম ফজিলাতুননেসা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট এক সামরিক অভ্যুত্থানে তিনি ও তার বোন শেখ রেহানা বাদে পরিবারের সকল সদস্যকে হত্যা… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

মানসিক ভাবে অসুস্থ কিছু ফজলুলের সুস্থতা কামনা করি

লেখাটি কাউকে উদ্দেশ্য করে লেখা না, কারো মনে দু:খ লাগলে আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞ 🙂 ফজলুল, আমাদের প্রিয় ব্লগের একজন সম্মানিত ব্লগের। তার কিছু বক্তব্য লিঙ্কসহ নিচে দেয়া হলো : এই ব্লগের কয়েকটি পরিচিত নাম সম্পুর্ণ বেআইনী এবং আহমকের মতো কথাবার্তা বলিতেছেন। বিশেষকরিয়া এই পোষ্টে আকাশের তারাগুলো, ম শাহিদ,অভিশপ্ত,বাংলাদেশ শান্তিবাদী দল যাহা বলিয়াছেন তাহা জংলীপনার… Read more »

ক্যাটাগরীঃ ব্লগালোচনা ১৫

সাবধান-স্বাধীনতা বিরোধীরা আবার সোচ্চার

ভাবতে অবাক লাগে, এখনো তারা নিজেদেরকে এই দেশের নাগরিক বলে…নিজেদের অপরাধ শিকার করে না। যদি কেও শিকার করে, তবু বলে, আমাদের কে ক্ষমা করে দেওয়া হয়েছে…তাদের একটা কথার নমুনা আপনাদের কে দেই ::: “সবচেয়ে বড় কথা যেই দেশের সংবিধান, আইনে জামাত শিবির দেশের নাগরিক, স্বাধীনতা যুদ্ধে স্বাধীনতার বিপক্ষে অবস্থান করার পরপরই স্বাধীনতাকে মানিয়া লইয়া রাজনীতি… Read more »

শান্তির নোবেল পুরস্কার এবং একজন ওবামা

একটা সাধারণ কথা,শান্তিতে নোবেল দেওয়া হয় ওই ব্যক্তিকে , যিনি কোনও দেশ অথবা গোটা পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার জন্য কাজ করেছেন। প্রথমত, বারাক ওবামা কোনও ধরনের শান্তিমূলক কাজ না করেই তিনি নোবেল পুরস্কার পেয়েছেন। কী কারণে হয়ত আপনার অনেকেই জানেন,কিন্তু আমি জানি না। তার পরেও, একজন মানুষের কৃতজ্ঞতা বোধ থাকলে সে কিছু করার চেষ্টা করত। কিন্তু,আপনার… Read more »

ক্যাটাগরীঃ আন্তর্জাতিক

যখন আমরা মেঘের উপরে!!!

নীলগিরিতে এমন অনেক সময় আসবে যখন মেঘ আপনাকে ঘিরে ঘুরবে!

ক্যাটাগরীঃ ফটো

নীলগিরির নীলিমা

উফ্ফ!! কী পরিমাণ অসম্ভব সুন্দর আমাদের দেশের নীলগীরি..নিজে ঘুরে না আসলে বুঝতে পারবেন না…দুপুর বেলায় মেঘের ভেলার মাঝে আপনি কর হাতর ধরে বসে আছেন….চিন্তা করা যায়? [ছবিটি আমার নিজের তোলা-নীলগিরির আরও অনেক ছবি আছে, ধীরে ধীরে প্রকাশ করব]

ক্যাটাগরীঃ ফটো

দল দেখে ভোট না লোক দেখে ভোট? আপনি কার পক্ষে?

আপনাকে আমি প্রশ্ন করলাম,আপনি কোন রাজনৈতিক দলকে সমর্থন করেন? আপনি উত্তরে হয়তো আওয়ামি লীগ অথবা বিএনপি অথবা জামাত,না হলে জাতীয় পার্টি বলবেন। ঠিক না?কিন্তু, কথা অন্য জায়গাতে…..আমরা জানি কিন্তু একটা কথা কখনোই মনে রাখি না যে দল,সরকার আমাদের উপর নির্ভরশীল। আমরা দল অথবা সরকারের উপর না। নির্দিষ্ট কোনও দল করা কী খুবই জরুরী? দল থেকে… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি ১৪