তৃষ্ণার্ত

ক্যাটাগরীঃ ফটো

কিভাবে যাবেন নাফাখুম?

নাফাকুম শব্দটা শুনলে মিশরীয় মনে হয় তাই ফিউচারিস্ট এর ব্লগ শিরোনামে শব্দটা দেখে চোখ আটকে গিয়েছিল। পড়ে জানলাম নাফাকুম বাংলাদেশের বিষ্ময়কর এক জলপ্রপাত। পড়ে আর ছবি দেখে অভিভূত হয়ে আমার অনুভুতি ব্লগে লিখেছিলাম। অনেকে পড়েছিলেন অনেকে আবার মন্তব্যও করেছিলেন। আজ আবার নাফাখুম নিয়ে সামু ব্লগে জনাব শিবলীর ২৭শে অক্টোবর পোষ্ট করা একটা লেখা পড়লাম। লেখাটায়… Read more »

ফটোব্লগ, বাবুরহাটি

মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার পদ্মা নদীর পাড়ের একটা প্রত্যন্ত গ্রাম বাবুরহাটি। বন্ধু শান্তি রঞ্জন সরকারের মামা বাড়ী বাবুরহাটিতে। শান্তির বাবা মা এ গ্রামেই মারা গেছেন এবং এখানেই সৎকার করা হয়েছে। শান্তি প্রায়ই এখানে আসে, সময় পেলে আমিও মাঝে মাঝে আসি। গ্রাম গঞ্জে ঘুরে বেড়াতে আমার খুব ভাল লাগে। সুযোগ পেলে কিছু ছবিও তোলার চেষ্টা করি।… Read more »

ক্যাটাগরীঃ ভ্রমণ

মহেড়া জমিদার বাড়ী

আমার প্রাক্তন সহকর্মীরা তাদের গতবারের পিকনিকে আমাকে দাওয়াত দিলে সাথে সাথে হ্যাঁ বলেছিলাম। গন্তব্য টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টার। পুলিশের ট্রেনিং একাডেমি হিসাবে রাজশাহীর সারদার নামই শুনেছি টাঙ্গাইলে পুলিশ ট্রেনিং সেন্টার আছে জানতাম না। ভেবেছিলাম নূতন স্থাপনা হবে, দেখলাম পুরানো এক জমিদার বাড়ী। মহেড়া জমিদার বাড়ী। পুরানো জমিদার বাড়ীর কথা উঠলে মন খারাপ হয়ে যায়। দেশের… Read more »

জোয়ারের অপেক্ষা

ক্যাটাগরীঃ ফটো

মা

সহকর্মী বন্ধু শান্তির প্রয়াত বাবা মার সমাধির উপর তৈরি নুতন মঠের উদ্বোধন উপলক্ষ্যে কয়েক দিন আগে (২১-১০-২০১১) মানিকগঞ্জ এর বাবুরহাটি যাচ্ছিলাম। সঙ্গে ছিল আর এক বন্ধু সহকর্মী লতিফ এবং শান্তির অন্যান্ন আত্মীয় স্বজন। দুইটা মাইক্রোবাস এবং একটা কারে আমরা সকাল আটটায় রওনা হলাম। বাবুরহাটি মানিকগঞ্জে হলেও গাড়ী নিয়ে গেলে যেতে হয় ঢাকার নবাবগঞ্জের কলাকোপা বান্দুরা… Read more »

ঘরে ফেরা

ক্যাটাগরীঃ ফটো