জাবি-বহিষ্কৃত রাশেদুল ছাত্রত্ব হারান আগেই!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র জুবায়ের হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের বিচার ও প্রক্টরের পদত্যাগ দাবিতে গতকাল রোববারও ক্যাম্পাসে ক্লাস বর্জন ও মশাল মিছিল কর্মসূচি পালন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। ‘শিক্ষক সমাজ’-এর ব্যানারে সাধারণ শিক্ষক ও ‘সন্ত্রাসের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’-এর ব্যানারে সাধারণ শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন। এদিকে স্বাভাবিক ছাত্রত্ব হারানোর পরও দর্শন বিভাগের শিক্ষার্থী রাশেদুল ইসলামকে আজীবনের জন্য বহিষ্কারের ঘটনা প্রহসন… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

জাবির শিক্ষক নিয়োগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে মেধার পরিবর্তে দলীয় কোটা, মন্ত্রীর সুপারিশ, আত্মীয়করণ মূল্যায়ন করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। নিয়োগ পেয়েছেন নৈতিক স্খলনে অভিযুক্তরাও। গত ৩ বছরে নিয়োগ পেয়েছেন দু’শতাধিক শিক্ষক। তবে অভিযোগটি অস্বীকার করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দাবি, নতুন নতুন বিভাগ খোলার পর প্রয়োজনের আলোকে মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। এদিকে গণনিয়োগ বাতিলের দাবি জানিয়েছেন… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

জাবির প্রক্টরিয়াল বডি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র জুবায়ের হত্যাকান্ডের ঘটনায় সবার আঙ্গুল প্রশাসনের দিকেই নিবদ্ধ। বিশ্ববিদ্যালয়ের আইন শৃঙ্খলা রক্ষা করার দায়িত্ব যে প্রক্টরিয়াল বডি তাদের ব্যর্থতার কারনেই জুবায়েরকে বাঁচানো সম্ভব হয়নি বলে অভিযোগ শিক্ষক- শিক্ষার্থীদের। এজন্য শুরু থেকেই সাধারন শিক্ষার্থীরা প্রক্টরিয়াল বডির অপসারন দাবিতে আন্দোলন করে আসছে। বিতর্কিত ব্যক্তিদের নিয়ে প্রক্টরিয়াল বডির গঠন করারা কারণেই ক্যাম্পাসের আইন শৃঙ্খলা… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বেপরোয়া ছাত্রলীগ

নেই কেন্দ্রীয় কমিটির অনুমোদন। কার্যক্রমও স্থগিত। কমিটির অধিকাংশ নেতা-কর্মীরাই ক্যাম্পাস থেকে বিতাড়িত। এরপরও থেমে নেই এদের বিতর্কিত কার্যক্রম। সংগঠনের নাম ব্যবহার করে চাঁদাবাজি, ছিনতাই, ইভটিজিং, বিরোধী ছাত্রসংগঠনের নেতাকর্মীদের ক্যাম্পাস থেকে বিতাড়ন, মুক্তমঞ্চে সাংস্কৃতিক কর্মীদের ওপর হামলা, সাংবাদিক নির্যাতন, সাধারণ শিক্ষার্থীদের শারিরীক ও মানষিক নির্যাতন, শিক্ষার্থীদের মাদক গ্রহণে প্ররোচনা, জমি দখল, চুরিসহ নানা অভিযোগ রয়েছে জাহাঙ্গীরনগর… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস