এজাহার দায়ের করবেন যেভাবে

ঘটনা ১- রংপুরের রফিকুল ইসলাম তার ভাইকে সঙ্গে নিয়ে ভোরে ঢাকার গাবতলী পৌঁছানোর কিছুক্ষণের মধ্যেই ছিনতাইকারীর কবলে পড়েন। তিন-চারজন ছিনতাইকারী মুহূর্তেই তাদের সর্বস্ব লুট করে নেয় এবং যাওয়ার সময় তার ভাইকে ছুরিকাঘাত করে যায়। ভাইয়ের প্রাথমিক চিকিৎসা শেষে রফিকুল ইসলাম যখন পার্শ্ববর্তী থানায় মামলা করতে যান তখন থানা থেকে জানানো হয় মামলা দায়ের করতে হলে… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

অননুমোদিত চিকিৎসাপণ্যের বিজ্ঞাপন নিষিদ্ধ

‘অক্ষমতা চিকিৎসায় ২৪ ঘণ্টায় ফলাফল, বিফলে মূল্য ফেরত। এখানে বাতব্যথা, হেপাটাইটিস, গ্যাস্ট্রিক, আলসার, নারী-পুরুষের জটিল রোগের সমস্যাসহ সব রকম জটিল ও পুরনো রোগের গ্যারান্টিসহকারে চিকিৎসা করা হয়।’ ‘নিমেষেই মোটা হোন, স্লিম হোন, জোঁকের তেলের কারিশমা, এক ওষুধে ১০ রোগের মুক্তি।’ পথে-ঘাটে চলতে-ফিরতে এমন হাজারো বিজ্ঞাপন প্রতিদিন কোথাও না কোথাও আমাদের চোখে পড়ে। হতে পারে তা… Read more »

ক্যাটাগরীঃ স্বাস্থ্য

টিআইএন পেতে ভোগান্তি যত

আকবর হোসেন মিরপুরের বাসিন্দা। এসেছিলেন ঢাকার কর অঞ্চল-৮-এর অফিস ৭৪ সেগুনবাগিচায়। ট্রেড লাইসেন্স করার জন্য টিআইএন নম্বর নিতে এসেছেন তিনি। মিরপুরের বাসিন্দা হয়েও এখানে টিআইএন (করদাতা শনাক্তকরণ নম্বর) করাতে এসেছেন কেন, জানতে চাইলে তিনি জানালেন বিষয়টি তাঁর নির্দিষ্ট করে জানা ছিল না। এই অফিস থেকেও এ নিয়ে তাকে কিছু জানানো হয়নি। প্রত্যেক করদাতারই একটি করে… Read more »