যে কারনে বিদেশী আইনজীবীরা ট্রাইবুনালে লড়তে পারছেন না

যুদ্ধাপরাধ ট্রাইবুনালের ক্ষেত্রে বিদেশী আইনজীবিরা নাকি বাংলাদেশের কোর্টে মামলা লড়তে পারছেন না, এবং তাদের সে সুযোগ নাকি দেয়া হচ্ছে না। এবং এই আইনজীবিদের লড়তে দেয়া হলে নাকি তারা মোটমুটি সব কিছু উল্টিয়ে এবং পালটিয়ে ফেলত বলে ইদানীং শোনা যাচ্ছে জামাত ও বি এন পির সমর্থক ও ব্লগারদের কল্যাণে। আমার প্রশ্ন হচ্ছে, যিনি চাইবেন, তিনিই কি… Read more »

আগুনে জ্বলেছি ৪০টি বছর!

এক। গ্লস্টার রোড থেকে আমি আর প্রফেসর মুনতাসীর মামুন স্যার ট্রেন ধরলাম। আমাদের গন্তব্য ব্রিক লেনের পাশের হ্যানবুরী স্ট্রিটের মন্টিফিয়োরী সেন্টার। ঘাতক দালাল নির্মূল কমিটির সভাতে যাব। সভা শুরু হবে সন্ধ্যা ছ’টায়। স্যার এই অনুষ্ঠানের প্রধান অতিথি। অথচ ট্রেনে যখন আমরা উঠি তখন ঘড়ি প্রায় ছ’টার কাঁটা ছুয়ে ফেলেছে। ডিস্ট্রিক্ট লাইনের ঘট ঘট শব্দ করা… Read more »

আসিফ নজরুলঃ এক রং পাল্টানো গিরগিটি

জামাতীদের এখন সবচাইতে প্রিয় ব্যাক্তি যে ঢাকা ইউনিভার্সিটির আইন অনুষদের অধ্যাপক আসিফ নজরুল তা বিচার করবার জন্য খুব বেশী বুদ্ধিমান হবার প্রয়োজন নেই। ২৫ শে মার্চ ২০১০ সালে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য ট্রাইবুনাল শুরু হবার পর থেকে জামাতী ইসলামী এবং বি এন পি জোট দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এই বিচার প্রক্রিয়া নিয়ে অপঃপ্রচার চালাতে শুরু করে।… Read more »