একজন ব্লগ লেখকের জিয়া এবং বঙ্গবন্ধুর জানাজা তত্ত্বের বিশ্লেষন

২৫\০২\২০১২ তারিখে একজন ব্লগার সাগর – রুনি হত্যাকান্ডের সাথে জিয়া বঙ্গবন্ধুর জানাজা , মারা যাওয়ার পর মানুষের প্রতিক্রিয়া বিষয়টার তালগোল পাকিয়ে ফেলেছেন , চেয়েছিলাম মন্তব্য দিব , কিন্তু কয়েকটা অমানবিক মন্তব্য দেখে মন্তব্য না দিয়ে পোষ্ট দিব স্থির করলাম ।এই বিষয়ে দুষ্ট কিছু লোক মুর্খদের মত বিভ্রান্তিকর কথাবার্তা সবসময়েই বলে আসছে ।আমি একটা উপমা দেই… Read more »

ক্যাটাগরীঃ নাগরিক আলাপ ১১

হে মানবতার ঠিকাদারগন

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান জনাব মিজানুর রহমান এবং আরো অনেক মানবাধিকার কর্মি , কিছু স্বঘোষিত প্রচার সর্বস্ব মানবাধিকার কর্মি ও সংগঠন ,আপনাদের কাছে একটা প্রশ্ন রাখার জন্য তিনদিন অপেক্ষা করলাম । প্রশ্ন ১।- সাগর , রুনি কে যখন তাদের শিশুপুত্র মেঘ এর সামনে ঠান্ডা মাথায় হত্যা করা হয়েছে , আপনাদের কি মনে হয় তখন মানবাধিকার লংঘিত… Read more »

ক্যাটাগরীঃ নাগরিক আলাপ

ছাত্র রাজনীতি নিপাত যাক – ছাত্রত্ব মুক্তি পাক

০৪-০২-২০১২ তারিখে আমি একটা পোষ্ট দিয়েছিলাম , শিরোনাম ছিলো ” কোপ খাওয়া ও গুলি খাওয়া ছাত্রনেতাদের প্রতি সমবেদনা ” । আমার লেখার মধ্য দিয়ে ” ছাত্রনেতা ” নামধারী কতিপয় বখাটের উচ্চাভিলাষী বাবা মায়ের টনক নড়ানোর বাসনা ছিলো ।কিন্তু হা – হতোষ্মি ।আর ওই শহীদ দের বাবা মায়েদের কি দোষ ? আমার কথা কেমন করে বুঝবে?… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস ১১

কোপ খাওয়া, গুলি খাওয়া ছাত্রনেতাদের প্রতি সমবেদনা

সংবাদ কামলা ডাকপিয়নের পোষ্ট করা ছবি দেখে এই পোষ্টটা দিতে ইচ্ছে হলো ।ছোটভাই তোমার এই বিভৎস কোপ খাওয়া ছবি দেখে আমি যারপরনাই ব্যথিত । তোমার এই অবস্থা দেখে তোমার পরিবারের সদস্যদের কি অবস্থা হয়েছে ,সেটা না বললেও সকলে বুঝে । তোমারজন্য সমবেদনা । তুমি ছাত্র ইউনিয়নের নেতা , যে তোমাকে কুপিয়েছে তিনি ছাত্রলীগের নেতা ।নেতা… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

পুলিশের দুর্নীতি ও দলবাজি(?)

এটা পুরোপুরি আমার ব্যক্তিগত মতামত। পুলিশ আমাদের সমাজের প্রতিটি রন্ধ্র থেকে নেওয়া জওয়ানদের নিয়ে সংগঠিত একটি বাহিনী ।পুলিশের দুর্ণীতি নিয়ে সকলেই সোচ্চার ।আওয়ামি লীগ আমলে পুলিশের গুলিতে মিছিলকারি নিহত হলে পুলিশ খুব খারাপ , বিএনপি আমলে পুলিশের গুলিতে মিছিলকারি নিহত হলে পুলিশের কোন দোষ নেই , মানসিকতার বৈষম্য ।এমন কোন বিভাগ খুজে পাওয়া কষ্টকর হবে… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা