কক্সবাজারের হিমছড়ি ঝর্ণা

ছবিটি ২০১১ সালের জানুয়ারিতে তোলা হয়েছে।

ক্যাটাগরীঃ ফটো

আমাদের নতুন প্রজন্মের অনেকেই জানে না একুশে ফেব্রুয়ারি কী হয়েছিল! অথচ ভিনদেশি এক বাচ্চার মুখে শোভা পাচ্ছে একুশের গান

বাংলা একাডেমীতে একুশের বইমেলাতে সময় টেলিভিশনের সাংবাদিক আমাদের নতুন প্রজন্মের কাছে জানতে চেয়েছিল ? একুশে ফেব্রুয়ারি কী ? একুশে ফেব্রুয়ারিতে কী হয়েছিল ? কেউ সঠিক উত্তর দিতে পারেনি। আমাদের নতুন প্রজন্মের কেউ কেউ সেদিন বলে উঠেছিল “দীর্ঘ ৭ মাস যুদ্ধ করার পর ওইদিন আমরা দেশ স্বাধীন করেছি। বয়সে শিশু যারা তারা তো জানেই না আসলে… Read more »

২৫ ফেব্রুয়ারি- বিডিআর পিলখানা হত্যা দিবস: ৩ বছরেও জানা হয়নি আসল রহস্যটা কী ছিল ???

আজ ২৫ ফেব্রুয়ারির বি ডি আর বিদ্রোহের ৩ বছর পূর্ণ হলো। ২০০৯ সালের এই দিনে বাঙালি জাতির আর একটি কলঙ্কময় দিনের সূচনা হয়েছিল। ৩৩ ঘন্টার এই হলিখেলায় আমরা হারিয়েছি সেনাবাহিনীর চৌকস ৫৭ জন অফিসার, ৭৪ জন বি ডি আর জওয়ান কে। ২৫ ফেব্রুয়ারি,২০০৯ বুধবার,সকাল থেকেই দাবি আদায়ের নামে বিডিআর জওয়ানেরা সদর দপ্তরে ভয়াবহ তাণ্ডব চালায়।… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

কৃষক মাছ ধরে

ক্যাটাগরীঃ ফটো

চলে গেলেন “মধ্যরাতের অশ্বারোহী”র নায়ক শ্রদ্ধেয় ফয়েজ আহমদ!

কি হবে আমাদের ? এক এক করে সব প্রিয় মানুষ গুলো এভাবে চলে যাচ্ছে কেন ? সারাদিন খুব ব্যস্ত ছিলাম, কিছুক্ষণ আগে যখন খবরটি শুনলাম বুঝতে পারছিলাম না আবার ও একটা ধাক্কা খেলাম কেন। আমার মনে আছে, স্বৈরাচারী এরশাদ বিরোধী আন্দোলনের সময় মিডিয়া যখন হাঁটি হাঁটি পা পা করে পথ চলা শুরু করেছিল ফয়েজ ভাই… Read more »

ক্যাটাগরীঃ ব্যক্তিত্ব

জামায়াত ইসলাম বাংলাদেশের রাজনীতিতে এক মরণঘাতী ক্যান্সার! বিএনপি সেই ক্যান্সারে আক্রান্ত ফুসফুস!

আজকে চারদিকে এত হতাশা কেন কেউ কী বলতে পারেন? বাংলাদেশে গণতন্ত্র যাও ছিল তাও অনেকটা হুমকির মুখে। মুখে মধু অন্তরে বিষের মত। জানি না কিসের আশায় বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া উনার দল বিএনপি তে এই মরণঘাতী রোগটিকে এখন ও লালন পালন করছে। সেটা যদি হয় শুধু ক্ষমতার জন্য তাহলে আমি মনে করি এটা বিএনপি… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি ১০১

সরকারের ৩ বছর সফলতা অনেক, কিছু ব্যর্থতার চাদরে ঢাকা পড়েছে এইসব সফলতা।

আওয়ামীলীগের নেতৃতাধীন মহাজোট সরকারের ৩ বছর শেষ হলো কিছু দিন আগে। এই সময় এ সরকার বেশ ভাল কাজ করেছে যেমন: বিদ্যুত্‍ যেকোনো সময়ের চেয়ে অনেক ভাল, শিক্ষা ক্ষেত্রে চোখে পড়ার মত অনেক কিছু হয়েছে, নারী নীতি হলো, তথ্য প্রযুক্তিতে অনেক অগ্রগতি, খাদ্যে সয়ংসপুর্ণতা, গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন বিশেষ করে স্থানীয় ইউনিযন পরিষদ পর্যন্ত ইন্টারনেট ব্যবস্থা চালু,… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি ১২

উচ্ছ্বাস আগামীর

ক্যাটাগরীঃ ফটো