বিএনপির সংসদ বর্জন সিদ্ধান্তকে স্বাগতম, ধন্যবাদ খালেদা জিয়াকে!

বিরোধী দলের অংশ গ্রহণে সংসদ প্রাণবন্ত হয়েছে এটা বলার কোনও অপেক্ষা রাখে না। কিন্তু এমন প্রাণবন্ত অবস্থা খুব বেশি দিন যদি থাকে তাহলে জাতির জন্য হবে খুব লজ্জাদায়ক ঘটনা। সেটা খুব ভাল করে জানেন বেগম খালেদা জিয়া। আর তাই জাতিকে এই লজ্জা দায়ক গঠনার হাত থেকে রক্ষা করতে সংসদ বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে। একটা ভাবসম্প্রসারণ… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি ১৭

মহান স্বাধীনতা দিবস ও বঙ্গতাজ তাজউদ্দিন আহামেদ!

যার রাজনৈতিক ও কূটনৈতিক প্রজ্ঞা এবং অসীম ধৈর্য ও দৃঢ়তা ছাড়া দেশ স্বাধীন হতো কিনা সন্দেহ রয়েছে, সেই বঙ্গ তাজ তাজউদ্দীন আজ ইতিহাসের পাতা থেকে নির্বাসিত প্রায়। তাকে কেবল কিছু সংখ্যক উন্নত রাজনীতি মনষ্ক মানুষগণ স্বরণ করেন। এই মহান বীরের এর প্রতি রইল লাল সালাম। শ্রদ্ধা জানাই বিনম্য ভাবে বঙ্গ তাজের সকল কর্মকাণ্ডকে। মহান স্বাধীনতার… Read more »

ভার্চুয়াল রোমান্টিসিজম!

উদ্ব্বাবনী ব্লগার জাহেদুর রহমান কে অভিনন্দন জানাই। এই রকম একটা আয়োজন করার জন্য। ইচ্ছা ছিল আড্ডাতে যাওয়ার কিন্তু যেতে পারিনি বিশেষ একটা কাজের জন্য আটকে গিয়েছিলাম। ক্ষমা চাই যে সকল ব্লগার রা আড্ডাতে উপস্থিত হয়েছিলেন তাদের কাছে। আমি ফোনে জাহেদুর রহমান এর সাথে কথা ও বলেছি। ক্ষমা চেয়েছি যেতে পারিনি বলে। তারপর ও বলব, যারা… Read more »

ক্যাটাগরীঃ ব্লগালোচনা ২৯

২৫শে মার্চ কালোরাত !

২৫ শে মার্চ কালোরাত ও অপারেশন সার্চলাইট ২৫ শে মার্চ ১৯৭১,অপারেশনে নেমেছে পাকিস্তান সেনাবাহিনী।আনুষ্ঠানিক নাম- অপারেশন সার্চলাইট। বাস্তবে নির্বিচার হত্যা, জ্বালাও-পোড়াও স্বাধীনতাকামী বাঙালীর কণ্ঠ বুলেট দিয়ে চিরতরে স্তব্ধ করার আনুষ্ঠানিক যাত্রা।জ্বলছে ঢাকা, মরছে বাঙালী। একইসঙ্গে শুরু হয়ে গেছে মুক্তিযুদ্ধ, স্বাধীনতার প্রথম প্রহর। এই অপারেশনের মূল লক্ষ্য ছিলো ইপিআর (ইস্ট পাকিস্তান রাইফেলস, বর্তমানে বিজিবি ) ও… Read more »

জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক হয় কী করে!

১০ এপ্রিল ১৯৭১ তারিখে যেই অস্থায়ী সরকার সৃষ্টি হয়, সেখানে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্র গৃহীত হয়। সেই সরকারের প্রধান ছিলেন শেখ মুজিবুর রহমান। সুতরাং স্বাধীনতার ঘোষণার সঙ্গে শেখ মুজিব ও জাতীয় চার নেতা জড়িত। জিয়ার ঘোষণাপত্র পাঠ করাটা একটি কাকতালীয় ঘটনা মাত্র। সেই সময়ের চট্টগ্রাম কালুরঘাট স্টেশনে যেই ব্যক্তিটি জিয়াউর রহমানকে ডেকে আনেন, সেই বেলাল মোহাম্মদ… Read more »

জনপ্রিয় নাট্য অভিনেতা তৌকির আহমেদ প্রতিহিংসার কবলে!

গত ১৯/০৩/২০১২ ইং তারিখে বাংলাদেশের সবগুলো সংবাদপত্র অনেক খবরের ভিড়ে হলেও একটা খবর ছাপিয়েছিল “অভিনয়শিল্পী তৌকীর আহমেদ ও বিপাশা হায়াতের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে” শিরোনামে, আমার এই বিষয়টা নিয়ে আলোচনা করার ইচ্ছা ছিল না। কিন্তু না করে আর পারছি না। ইতিমধ্যে এই খবরের অনেক ডালপালা গজিযেছে, আমি মিডিয়াকে দোষারোপ করব না একক ভাবে,… Read more »