ক্রিকেট বিশ্বে নতুন পরাশক্তি বাংলাদেশ! (৬ষ্ঠ পর্ব)

(পূর্ব প্রকাশের পর) ২৪ শে মার্চ, ২০১২ ইং। দেশের অন্যতম জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়ের (দেবুদা) ফেসবুক স্ট্যাটাসটি ছিল “রিয়েলিটি হচ্ছে দেশে পেসার নাই। মাশরাফির ছুরির আঘাতে জর্জরিত শরীর; তারপরও প্রাণশক্তি দিয়ে দিয়ে যা করার করছে। ‘অপুষ্টিজনিত’ দুই কার্যকর পেসার রুবেল আর সফিউল ইনজুরিতে। নাজমুলের চেষ্টার শেষ নাই। শাহাদতকে নিয়ে কিছু বললে পিটুনিটা কে খাবে?… Read more »

ক্রিকেট বিশ্বে নতুন পরাশক্তি বাংলাদেশ! (৫ম পর্ব)

(পূর্ব প্রকাশের পর) বাংলাদেশের পাকিস্তান সফরের উপর নিষেধাজ্ঞা আরোপ করে বিসিবি প্রেসিডেণ্টকে বাঁচিয়ে দিলেন আদালত! স্বস্তির নি:শ্বাস ফেলল ক্রীড়াঙ্গনের সবাই। এ থেকেও যদি আ হ ম মুস্তফা কামালের শিক্ষা না হয় তাহলে উনার সামনে ভয়াবহ আগামী অপেক্ষা করবে। এবার দৃষ্টি দিই টি টুয়েণ্টি স্কোয়াডের দিকে। গত পর্বে দুই ওপেনার হিসেবে তামিম ও নাজিমের সম্ভাবনার কথাই… Read more »

ইউজিসির ওয়েবসাইট আপডেট করার সময় কি নেই কর্তৃপক্ষের?

একবিংশ শতাব্দীতে আধুনিক জ্ঞান, বিজ্ঞান ও প্রযুক্তিতে শিক্ষিত ও দক্ষ জনগোষ্ঠীই একটি দেশের উন্নয়নে সঠিক ও যথার্থ ভুমিকা রাখতে পারে। যে কোন দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়সহ উচ্চ শিক্ষাপ্রদানকারী প্রতিষ্ঠানসমূহ শিক্ষিত ও দক্ষ জনশক্তি তৈরি করে। আমাদের বাংলাদেশে বিশ্ববিদ্যালয়গুলোকে দেখভাল করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। ইউজিসির অফিসিয়াল সাইট ভিজিট করে কেউ যদি ভেবে বসেন… Read more »

ক্রিকেট বিশ্বে নতুন পরাশক্তি বাংলাদেশ! (৪র্থ পর্ব)

(পূর্ব প্রকাশের পর) বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের যাত্রাপথটা সবসময়ই কণ্টকাকীর্ণ। এশিয়া কাপে টাইগারদের অসাধারণ সাফল্য লাভের পর আমরা যখন ক্রিকেট নিয়ে নতুন করে সম্ভাবনা দেখতে পাচ্ছি ঠিক তখনই ভিলেন রুপে আবির্ভূত ক্ষমতার লোভে মত্ত ক্রিকেট বোর্ডের প্রেসিডেণ্ট আ হ ম মুস্তফা কামাল। ব্যাপকভাবে বিতর্কিত এ প্রভাবশালীর নানা ভুল সিদ্ধান্তে ক্রিকেট অঙ্গনে বারবার এসেছে কালবৈশাখীর ঝড়ো হাওয়া।… Read more »

ক্রিকেট বিশ্বে নতুন পরাশক্তি বাংলাদেশ! (৩য় পর্ব)

(পূর্ব প্রকাশের পর ) আন্তর্জাতিক ক্রিকেটের তিনটি ফরম্যাট: টেস্ট, ওয়ানডে, টুয়েণ্টি টুয়েণ্টির প্রত্যেকটিতে ভাল ফলাফল করতে হলে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড় ও মূল একাদশ নির্বাচনে নির্বাচক কমিটিকে বিচক্ষণতার পরিচয় দিতে হবে। যে খেলোয়াড় যে ফরম্যাটের জন্য উপযুক্ত তাকে সে ফরম্যাটের দলে নিতে হবে। ব্যস্ত আন্তর্জাতিক ক্রিকেট সূচী, বিভিন্ন দেশে চালু হওয়া ক্রিকেটীয় বিনোদন টি টুয়েন্টি… Read more »