২০ দিনে তিনবার সাংবাদিক পেটালো পুলিশ: বন্ধু পুলিশ, একি সেই পুলিশ?

‘পুলিশের হামলায় আহত সাংবাদিক সাজিদ হোসেন হাসপাতালে বিছানায় শুয়ে গণমাধ্যম কর্মীদের বলেন, ‘পুলিশের দুই কর্মকর্তা তেড়ে এসে আমার শার্টের কলার ধরে উপর্যুপরি কিলঘুষি-লাথি মারতে থাকে। তীব্র যন্ত্রণায় আমি রাম্তায় পড়ে যাই। হঠাৎ মাথাটা চক্কর দিয়ে উঠে। চারদিকে অন্ধকার দেখছিলাম। মনে হলো-আর বাঁচবোনা। এরপরও মনে জোর নিয়ে সাহস করে উঠে দাঁড়ানোর আগেই এক কর্মকর্তার নির্দেশে আরও… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা ১২

পুলিশ কি গণমাধ্যম কর্মীদের প্রতিপক্ষ?

ছাত্র জীবন থেকে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত থাকার কারণে অনেক পুলিশ সদস্যদের সঙ্গেই অন্তরঙ্গতা সৃষ্টি হয়েছে। তা পুলিশের একজন কনস্টেবল থেকে শুরু করে কর্মকর্তা পর্যন্ত রয়েছেন। অনেকের সঙ্গে বন্ধুত্ব। বিশ্ববিদ্যালয় রিপোর্টিং জীবনে ক্যাম্পাসে দায়িত্ব পালনকারী বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য, এমনকি থানা পুলিশের অনেকের সঙ্গেই ভাব জমেছিল। দেশের বিভিন্ন জায়গায় অবস্থানকারী এসব পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আজও… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা ১২

ঘাতক মফিজ গ্রেফতার এবং কিছু প্রশ্ন

বাস চাপা দিয়ে সাংবাদিক বিভাস দা’কে হত্যাকারী চালক মফিজুল ইসলাম গ্রেফতার হয়েছে। ডিবি পুলিশ চাঁদপুরের শাহরম্তী এলাকা থেকে শনিবার মধ্য রাতে তাকে গ্রেফতার করে। গতকাল রোববার দুপুরে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম কেন্দ্রে এই ঘাতকের সঙ্গে কথা হয়। এসময় তাকে সামান্য অনুতপ্ত মনে হলো না। সম্ভবত এই ঘাতক বুঝে ফেলেছে অথবা আগেই অবগত- আমাদের দেশে গাড়ি… Read more »

ক্যাটাগরীঃ চারপাশে ১৬

বাসের চাকায় পিষ্ট বিভাস দা’ এবং পুলিশের কাণ্ড

‘এই তোমার বসের খবর কি? ঘুমাচ্ছে?’ মিন্টু রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া ও কমিউনিটি শাখায় দেখা হলেই এমন প্রশ্নের মুখোমুখি হতাম। তার দীর্ঘদিনের ঘনিষ্ঠ বন্ধু আমাদের চিফ ক্রাইম রিপোর্টার পিনাকি দা’কে নিয়ে এমন প্রশ্ন করতেন তিনি।এর পর স্বভাবসুলভ হাসি দিয়ে কী আছে বলো, জিজ্ঞেস করতেন তিনি। কিছু নাই (মানে আজ কোনো নিউজ নেই) বলতেই পকেটে… Read more »

এ কেমন শিক্ষিকা?

‘যারা নামাজ পড়োনি তারা হাত ওঠাও। শিক্ষিকার নির্দেশ পেয়ে আমরা হাত ওঠাই। পর মুহূর্তেই শিক্ষিকা জেসমিন আক্তার খুন্তি গরম করে আমাদের হাতে-পায়ে ও শরীরে লাগিয়ে দেয়। আমরা চিৎকার দিলে জেসমিন আপা বলতে থাকেন, এতোটুকু গরম সহ্য করতে পারো না। দোজখের আগুন সহ্য করবা কীভাবে?’-নামাজ না পড়ার অজুহাতে গত ১ মে রাজধানীর কদমতলীর নামা শ্যামপুরে তালিমুল… Read more »

ক্যাটাগরীঃ ধর্ম বিষয়ক

আমার আগমনি বার্তা

আমি আসলাম। আমি আছি। থাকবো যা কিছু ভালো তার সাথে। দেখা হবে, কথা হবে লেখার অক্ষরে। ভালো থাকবেন সবাই। সবার জন্য ভালো চাই

ক্যাটাগরীঃ ব্লগালোচনা