দারিদ্রকে পরাজিত করে সুমনের জিপিএ-৫,স্বপ্ন পূরন হবে কি?

তিন বেলা খাবার জোটেনি মোঃ সুমনের এরপরও থেমে থাকনি সে। আধা পেট খেয়ে, কখনো বা খালি পেটেই রাত জেগে লেখাপড়া করেছে। এখন সে পুষ্টিহীনতায় ভুগছ্। সুমন মায়ের সঙ্গে রাস্তায় মাটি কাটার কাজ করেছে। পাশাপাশি চালিয়েগেছে পড়াশোনাটাও। সংসারের খরচ যোগাতে তাকে স্কুল ফেলে যেতে হয়েছে মায়ের সাথে রাস্তার মাটি কাটতে। সে আজ পর্যন্ত স্কুলে কোন টাকা… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

অবশেষে হেলাল উদ্দিন পাশ করেছে…

মানুষের ইচ্ছা শক্তির কাছে বিফলতার পরাজয় নতুন নয়। ইচ্ছা শক্তির কাছে শত প্রতিকুলতা সত্বেও মানুষ ছিনিয়ে জয় করে এনেছে তার কাঙ্খিত বিজয় এমন উপমা দেয়া যাবে শত-সহস্র।তাই যে কোন সফলতার পেছনে থাকে মানুষের নিজ প্রত্যয় আর সেই দৃঢ় প্রতিজ্ঞাই তাকে নিয়ে যায় তাকে তার কাঙ্খিত লক্ষ্যে। আজ আপনাদের সামনে এক দরিদ্র পরিবারের এক প্রত্যয়ী যুবককে… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

ক্রমের মাঝে ব্যতিক্রম, বিখ্যাত হওয়ার ধরন-ধারন!

স্কুল জীবনের শুরুতে যখন প্রথম স্কুলে যেতাম তখন উপরের ক্লাসের ছাত্রদের দেখলে মনে মনে ভাবতাম আহ আমি কবে তাদের মত বড় ক্লাসে পরব। কখন আমি তাদের মত করে অনেক গুলি বই নিয়ে ভাব নিয়ে স্কুলে আসবো। কখন আমি স্যারের নির্দেশ মোতাবেক মাঠের পাতা কুড়ানোর জন্য ছাত্র/ছাত্রীদের নেতৃত্ব দেব। সময় তার সমাধান দিয়েছে আমিও সেইসব সময়… Read more »

ক্যাটাগরীঃ ব্লগালোচনা