বঙ্গবন্ধুর মহানুভবতা(!), ফুলে ফেঁপে উঠা জামায়াতের রাজনীতি আর বিএনপি, আওয়ামী লীগের ’উথলে উঠা জামায়াত প্রেমের’ নেপথ্যে…

বাংলাদেশের রাজনীতিতে সবচেয়ে আলোচিত-সমালোচিত যে রাজনৈতিক দলটি -তার নাম জামায়াতে ইসলাম ।৭১ এর মহান মুক্তিযুদ্ধের বিরোধিতা,স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধু কর্তৃক সাধারণ ক্ষমা ঘোষণার পরে একটু একটু করে খোলস ছেড়ে বেরিয়ে আসা, স্বাধীনতার পরে আবার স্বাধীন বাংলাদেশে প্রথমে ভিন্ন নামে রাজনীতি করা, ৯১ এ এককভাবে বড় দুই দলএর কেউই যখন ক্ষমতায় যেতে পারল না, তখন দুটি… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির চেয়ে বেশি কাজ: জনগনের কল্পনা শক্তির পরীক্ষা নেওয়া হচ্ছে!!!

প্রতিশ্রুতির চেয়ে বেশি কাজ ও আমাদের মাননীয় প্রধানমন্ত্রী………… মাননীয় প্রধানমন্ত্রী সম্প্রতি দাবি করেছেন যে, তিনি প্রতিশ্রুতি চেয়ে বেশি কাজ করেছেন ।আসুন একটু কল্পনা করি প্রতিশ্রুতির চেয়ে বেশি কাজ হলে কি হত!!! প্রতিশ্রুতি: ১০ টাকা কেজি চাল খাওয়ানো হবে । বেশি কাজ: এখন চালের কেজি ৮ টাকা । প্রতিশ্রুতি: কাচা মরিচ হবে ৫ টাকা কেজি ।… Read more »

ক্যাটাগরীঃ নাগরিক আলাপ

রোহিঙ্গা ইস্যু, আওয়ামী লীগের জামাত জুজুর ভয় এবং ড.জাফর ইকবালের মানবিক ভাবনা

রোহিঙ্গা ইস্যু নিয়ে অনেক কথা বলা হয়ে গেছে ।তাদেরকে আশ্রয় দেওয়া হবে কি হবে না তা নিয়ে গত কয়েকদিন যাবত ব্লগ,ফেইসবুক এ প্রচুর লেখালেখি হচ্ছে।তবে এইসব লেখালেখির মাঝে সবচেয়ে দুখ:জনক হচ্ছে যারাই এই ব্যাপারটিতে মানবিক দৃষ্টির বিবেচনায় রোহিঙ্গাদের বাংলাদেশের মধ্যে আশ্রয় দেওয়ার পক্ষে মত দিয়েছেন তাদেরকেই জামাতের এজেন্ট বিবেচনা করে তুলোধুনো করা হয়েছে ।৭১ এর… Read more »

ক্যাটাগরীঃ চারপাশে ১২

কান পেতে শুনুন মাননীয় মন্ত্রী: ১৬ কোটি কন্ঠের উচ্চারণ- ‘উই আর অলসো একদম ফেডআপ’!!!

মাননীয় অর্থমন্ত্রী,আপনাকে অজস্র ধন্যবাদ। অন্তত আপনি যে মারাত্নক বিরক্ত তা আমরা আরো একবার হাস্যরসাত্নক উক্তির মাধ্যমে অবগত হলাম।”রাবিশ” থেকে আপনার এই “আই এম একদম “ফেড আপ” ধাপে উত্তরণের জন্য স্বাগত জানাচ্ছি। তবে মাননীয় মন্ত্রী একটু কান পেতে শুনুন, শুনতে পাবেন, ১৬ কোটি কন্ঠের উচ্চারণ,”উই আর অলসো একদম ফেড আপ”। দেয়ালের লিখনটা পড়তে শিখুন মাননীয় মন্ত্রী।… Read more »

ক্যাটাগরীঃ নাগরিক আলাপ

গোলাম আজমের ছেলে ব্রি:জে:(অব) আব্দুল্লাহিল আজমীর কাছে জাবি ভিসি অধ্যাপক আনোয়ার হোসেন ক্ষমা চাইবেন নাকি চ্যালেঞ্জ গ্রহণ করবেন?

যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামাতের সাবেক আমির গোলাম আজমের ছেলে ব্রিগেডিয়ার জেনারেল(অব:) আব্দুল্লাহিল আমান আযামী সম্প্রতি একটি বেসরকারী টিভি চ্যানেলে তাকে নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আনোয়ার হোসেনের দেওয়া বক্তব্যের জন্য ভিসি মহোদয়কে তার নিকট ক্ষমা চাইতে কিংবা তার(জাবি ভিসির) বক্তব্যের স্বপক্ষে প্রমান পেশ করতে অনুরোধ জানিয়েছেন। উল্লেখ্য,অধ্যাপক আনোয়ার হোসেন একটি বেসরকারী টিভি চ্যানেলের টক শোতে… Read more »

ক্যাটাগরীঃ নাগরিক আলাপ ২৭

সাহারা ভালো!কামরুল ভালো! টুকু ভালো এবং জয়তু প্রধানমন্ত্রী!!!!!

সাহারা ভালো।টুকু ভালো।কামরুল ভালো।আবুল মাল ভালো।শফিক ভালো।হানিফ ভালো।আশরাফ ভালো।রাজু ভালো।নাহিদ ভালো।ফারুক ভালো।লতিফ ভালো।সুরঞ্জিত ভালো।মতিয়া ভালো।সাজেদা ভালো।মনি ভালো।হাসিনা আপা ভালো।ভারত ভালো।বিএসএফ ভালো।আওয়ামী লিগ ভালো।পুলিশ ভালো।রেব ভালো। সালমান ভালো।তাপস ভালো।সবাই ভালো।……………….. (বিশেষ দ্রষ্টব্য:খবরে প্রকাশ, ফেইসবুকে ইলিয়াস গুমের ঘটনায় প্রধানমন্ত্রীকে জড়িয়ে স্টাটাস দেওয়ায় রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে ত্রিশালে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের নামে।আমার অনেক বন্ধু আমাকে বলেছে যে,ভারতে… Read more »

ক্যাটাগরীঃ নাগরিক আলাপ ১২