নীলাচল বান্দরবান

ক্যাটাগরীঃ ফটো

ত্রাণের উদ্বৃত টাকা দিয়ে কাদের সাহায্য করা হবে?

কক্সবাজারের বন্যাদুর্গতদের জন্য সংগৃহিত ফান্ড থেকে সাড়ে বাইশ হাজার টাকা রয়ে গেছে আমাদের হাতে, যা কিভাবে কাদের সাহায্যে ব্যয় করা হবে তা জানতে চাওয়া হয়েছিলো মিশন একমপ্লিশড! ব্লগারদের আন্তরিক অভিনন্দন! এই পোস্টে। কিন্তু তেমন কোনো অগ্রগতি হয় নি। উক্ত টাকা যে সমস্ত প্রতিষ্ঠানে দেয়া যায় তার একটা ধারণা আমি নিচে দিলাম: ১. আমাদের পাঠশালা বঞ্চিত… Read more »

ক্যাটাগরীঃ আর্ত মানবতা

মাননীয় প্রধানমন্ত্রী, সাড়ে বাইশ হাজার টাকাকে সাড়ে বাইশ হাজার কোটি টাকায় পরিণত করতে ’সোশ্যাল মিডিয়া’ শক্তিকে ব্যবহার করুন

পদ্মা সেতু বানাতে বিদেশী ঋণ লাগবেই, বিদেশ থেকে ডলার এদেশে আসতেই হবে, যেহেতু এই বিশাল নির্মাণ প্রকল্পের অধিকাংশ খরচ চলে যাবে বিদেশী প্রকোশলী ও কনস্ট্রাকশন সামগ্রী আমদানী ব্যয় নির্বাহে যা ইউএস ডলারে প্রদান করতে হবে। নইলে দেশের অভ্যন্তরীণ উৎস যেমন শেয়ার ছেড়ে, জনগণের অর্থ সাহায্য থেকে সংগৃহিত অর্থ দিয়ে এই প্রকল্প তৈরী হলে দেশের ভেতরে… Read more »

মিশন একমপ্লিশড! ব্লগারদের আন্তরিক অভিনন্দন!

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগের ব্লগাররা কক্সবাজারের বন্যাদুর্গত মানুষদের সাহায্যের জন্য যেভাবে ঐক্যবদ্ধভাবে এগিয়ে এসেছেন সেটা নজিরবিহীন। দুর্গত একশর বেশী পরিবারকে একহাজার টাকা করে দেয়া যত সহজ মনে হয়েছিলো, প্রকৃতপক্ষে সেটা যে কতটা ভয়াবহরকমের ঝুঁকিপুর্ণ ছিলো আমরা পূর্বে অনুধাবন করতে পারিনি। ক্যাশটাকা বিতরণ হবে জানতে পেরে বন্যায় ক্ষতিগ্রস্থ নন এমন অনেক মানুষ চলে আসেন ত্রান নিতে।… Read more »

ক্যাটাগরীঃ আর্ত মানবতা ২৭

মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশের মানুষের কষ্টার্জিত টাকায় তৈরী হবে পদ্মা ব্রিজ

হ্যা! ছুঁড়ে দিন দাতা সংস্থার শর্তযুক্ত অপমানজক লোনের আশ্বাস। যা আমাদের কেবল মেরুদন্ডহীনই বানিয়ে রেখেছে এতকাল। এ-দেশের মানুষ স্বাধীনতা রক্তক্ষয়ী যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে – আমাদের মানুষ বীরের জাতি। আমরা এদেশকে গড়তে পারি, নিজেদের রক্তে, ঘামে, জীবন-উৎসর্গে। পদ্মা ব্রিজের টাকা আমরাই জোগার করে ফেলতে পারি অনায়াসে। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি জানেন, এদেশের এখন এক কোটি… Read more »

ক্যাটাগরীঃ নাগরিক আলাপ ৩২