একজন দূর্বাঘাস খাওয়া পাঠকের মন্তব্য

ব্লগার যহরত ভাইয়ের মালালার প্রতি শ্রদ্ধা-ভক্তি ও ভালবাসাপূর্ণ সাম্প্রতিক লেখাটি আমার খুব ভালো লেগেছে, কিন্তু লেখাটির একজন পাঠকের মন্তব্য আমার কাছে অগ্রহণযোগ্য মনে হয়েছে। সেই লেখার চতুর্থ মন্তব্যকারী হিমেল বলেছেনঃ “কী দরকার ছিল এলোমেলো কথা বলার । কাজ করার ; আমার এমন কোনও কাজ করার অধিকার নাই যা অন্যকে কোস্ট দেয় ‘ মালালা ঠিক কাজ… Read more »

মালালা, মাইকেল, সুবাস সবাই অপেক্ষা করে

আমার বন্ধুর নাম সুবাস। প্রথম শ্রেণীর ফাঁকিবাজ একটা মানুষ। তার কর্মস্থলে পৌছাঁনোর কথা সকাল ৯টায়। সে সব সময় সেখানে পৌছায় সাড়ে ৮টার আগে। প্রতিদিন সে তার স্বজনদের অন্তত ৩০ মিনিট সময় কম দেয়। সে নিজের জীবন থেকে পালিয়ে পালিয়ে বেড়ায়। তবে পৃথিবীর মানুষগুলোকে সে ঠকায় না। [শুধু মাত্র একটি মানুষ (নিজকে) ছাড়া]। এ জন্য সবার… Read more »

ভায়াগ্রা: কামের জন্য একটি বিষাক্ত সুখ

এক নারীতে তৃপ্ত থাকা প্রাকৃতিক না। তাড়না থাকা সত্ত্বেও অনেক পুরুষ একাধিক নারী পরিহারের চেষ্টায় থাকে। ভায়াগ্রা (বা এই জাতীয়) ওষুধ উৎপাদনকারীদের কর্মকাণ্ড তাদের এই প্রচেষ্টাকে প্রায়শ ব্যর্থ করে। একজন ভায়াগ্রাসেবী পুরুষের জন্য একজন স্বাভাবিক নারী যথেষ্ট না বা নারীগুলো ভায়াগ্রাসেবীদের সব চাহিদা পূরণে অদক্ষ। দম্পতিদের দু’জন সদস্যদের একজন যখন ভায়াগ্রাসেবী অধিক ক্ষমতাধর, তখন ক্ষমতায়… Read more »