জামায়াত ফিরিস্তি: সেই একাত্তর এই বর্তমান

একাত্তরে গোলাম আযম ও তার দল জামায়াত কোনো রাখঢাক না করে বাংলদেশ স্বাধীনতার শুধু বিরোধিতাই করেনি পাক হানাদার বাহিনীর চর হয়ে কাজ করেছে । হত্যা, ধর্ষণ, লুটতরাজ, অগ্নিসংযোগ করে জঘন্য অপরাধ করেছে । গোলাম আযম সাহেবরা বাংলাদেশের নিরীহ মানুষের বিরুদ্ধে অপরাধ করেছেন এবং সামরিক শাসন পরবর্তীকাল থেকে এই বাংলাদেশে বহাল তবিয়তে বসবাস করছেন । গোলাম… Read more »

বুদ্ধিজীবী হত্যা এবং মানবতাবিরোধী অপরাধের বিচার

মুক্তিযুদ্ধের ইতিহাস বাংলার জনগণের রক্তাক্ত ইতিহাস । ১৪ই ডিসেম্বর আমাদের বধ্যভূমির ইতিহাস । আজ বাংলাদেশের ইতিহাসের অন্যতম কালো দিন । বুদ্ধিজীবী নিধনের দায়িত্ব পালন করেছে আলবদর আলশামস ও রাজাকার বাহিনী । মুক্তিযুদ্ধের বিজয় যখন অনিবার্য হয়ে ওঠে তখন পাকিস্তানি যুদ্ধবাজ রাও ফরমান আলীর নির্দেশনায় গভীর ষড়যন্ত্রের মাধ্যমে ঘাতক দল বুদ্ধিজীবী হত্যাযজ্ঞে মেতে ওঠে । ত্রিশ… Read more »

বিশ্বজিৎ দাস জামাত-বিএনপি ও সামরিক স্বৈরাচার

৯ ডিসেম্বর বিএনপি‘র ডাকা অবরোধ কর্মসূচির ব্যাপক সহিংসতায় বিশ্বজিৎ দাসকে হত্যা করা হলো ও অবরোধকারীদের ধাওয়া করা বাসের চাপায় মংলা প্রামাণিক খুন হলো । বিশ্বজিৎরা খুন হোক ক্ষতি নেই । ভবিষ্যতে কত নিরীহ বিশ্বজিৎ, মংলা জন্ম নেবে তার ইয়ত্তা নেই । বাংলাদেশের নারীদের জরায়ু নাকি খুব উর্বর । কিন্তু দুস্কৃতিকারীর সংখ্যা তো নগণ্য । বর্তমান… Read more »