জাতীয় সঙ্গীতের অবমাননায় একজন বাংলাদেশি হিসেবে দাবি

আমার আপত্তি কিন্তু ওরা যা গেয়েছে তাতে নয়, আপত্তি একটাই – ওখানে একজন পাকি থাকতে পারবে না। কোনো ভাবেই না, আমার দাবি (অনেকে একমত হোক না হোক) ১. ক্ষ ভাল গায়। কোন সন্দেহ নাই। কিন্তু ওই পাকি মহীউদ্দিনটা থাকবে না। কেন? ১৯৭১ এর মুক্তিযুদ্ধ আমরা পাকিদের সাথে করেছি। তারা জাতীয় ভাবে আমাদের কাছে ক্ষমা না… Read more »

মিউজক ব্লগ-৫: গুগল প্লে- আপনার পছন্দের গান খুঁজে স্টোর করার দায়িত্বে!!

কিছুক্ষণ চোখ কপালে উঠে গিয়েছিল। তারপর বুঝার চেষ্টা করলাম। গুগল এখন এমন এক সেবা নিয়ে এসেছে যা আগে আমাজন ও অ্যাপেল করলেও তাদের চাইতে যেন ভালবাসা বেশী। স্ক্যান এন্ড ম্যাচ সার্ভিস সেবা যেটা গুগল মিউজিকের; এখন তার নাম বদলে রাখা হয়েছে গুগল প্লে। আগে গুগল মিউজিকে গান রাখা যেত কিন্তু ম্যাচিং অপশন ছিল না –… Read more »

ক্যাটাগরীঃ সুরের ভুবন

মিউজক ব্লগ-৪ : আপনিই পারেন জন মেয়ারের মিউজিক ভিডিও বানাতে

৭বার গ্র্যামি এওয়ার্ড বিজয়ী সেরা পপ রক ভোকাল জন মেয়ার চান আপনি তার জন্য মিউজিক ভিডিওটা বানান। অনেকটা এমনি কথা চলছে জেনেরো টিভির পর্দায় আর জন মেয়ারের ওয়েব সাইটে। বিশ্বব্যাপী যে কেউ এই মিউজিক ভিডিও বানানো প্রতিযোগীতায় অংশ নিতে পারবেন। গানটি হল তার সাম্প্রতিক এলবাম ‘বর্ন এন্ড রেইজড’ এর গান ‘সামথিং লাইক অলিভিয়া (Something Like… Read more »

ক্যাটাগরীঃ সুরের ভুবন

মিউজক ব্লগ-৩: গান গেয়ে বিতর্কিত হওয়ায় ক্ষমা চাইল কেশা

গায়িকা কেশা রোজ সেবার্ট মঙ্গলবার তার টুইটারে লিখলেন, “আমি খুব খুব খুব দুঃখিত যে কারো জন্য যারা এই দুর্ঘটণায় কষ্ট পেয়েছেন আর আমি বুঝেছি কেন আমার গানটি এতটাই ভুল। ভাষায় প্রকাশ করতে পারছি না। আমি বুঝেছি। আমার ‘ডাই ইয়াং’ এর ব্যাপারে আমার নিজেরই আপত্তি ছিল। আমি ওই লেখাগুলো গাইতে চাই নি কিন্তু আমি বাধ্য ছিলাম।”… Read more »

ক্যাটাগরীঃ সুরের ভুবন

মিউজিক ব্লগ -২: নির্ভানা নাকি বিটলস!!

১২-১২-১২ তে ম্যাডিসন স্কোয়ারে স্যান্ডী আক্রান্তদের জন্য কনসার্ট আয়োজন করা হল। বিটলসের স্যার পল ম্যাককার্টনি উঠলেন স্টেজে। প্রথমে তিনি ভাবছিলেন ডেভিড গ্রোলের সাথে জেমিং হচ্ছে আর কে না কে সহ শিল্পীরা বাজাচ্ছে। স্যার পল মাইক্রোফোনে বললেন, “আমি আসলেই জানি না এরা কারা; তারা বলছে কতদিন পর একসাথে হতে পেরে কতই না ভাল লাগছে। আমি বললাম,… Read more »

ক্যাটাগরীঃ সুরের ভুবন

মিউজিক ব্লগ -১: এমি ওয়াইনহাউজ কি ড্রাগ সেবনে মারা গেলেন?

নামের সাথে ওয়াইন লেখা থাকলেই কি প্রচুর এলকোহল নিতে হবে কি না জানি না তবে গায়িকা এমি ওয়াইন হাউজ মারা গিয়েছিলেন প্রচুর এলকোহল সেবনে; একথা তার মৃত্যুর ২৩শে জুলাই ২০১১ থেকে আমরা কম বেশী সবাই জানি। কিন্তু এখন আবার এই রহস্যজনক মৃত্যু নিয়ে শুরু হবে নতুন করে অনুসন্ধান। আর বেরিয়ে আসতে পারে অন্য কোন তথ্য।… Read more »

ক্যাটাগরীঃ সুরের ভুবন