ধর্ষিতার আবার শান্তিপূর্ণ মৃত্যু!!–এ কথায় কাঁদবো না হাসবো!

” দিল্লীতে একটি মেয়েকে বাসের সবাই মিলে রেপ করেছে”–অনলাইনে যাওয়ার আগেই ভয়ংকর এই সংবাদটি পেয়েছিলাম মেজো মেয়ের কাছ থেকে। বাইশ বছর বয়সী তরুণীর মুখে তেইশ বছর বয়সী তরুণীর রেপড হওয়ার সংবাদ শোনার মধ্যে স্বস্তি নেই। অস্বস্তি নিয়েই অসহায় এক কান্না বুকের মাঝে চেপে রেখে ধর্ষিতা মেয়েটির আরোগ্য কামনা করেছি। ‘ধর্ষণ’ বা ‘রেপ’ শব্দটি উচ্চারণ করতেই… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা ১৪

“হো হো হো! আই উইশ ইউ মেরি ক্রিসমাস”

আজ ২৫শে ডিসেম্বর, যীশুখৃষ্টের জন্মদিন। পৃথিবীর সর্বত্র মহা আড়ম্বরে পালিত হচ্ছে ক্রিসমাস উৎসব, বাংলায় যা ‘বড়দিন উৎসব’ হিসেবে পরিচিত। ক্রিসমাস মানেই যীশুখৃষ্ট, ক্রিসমাস মানেই লাল- সবুজ, ক্রিসমাস মানেই ক্রিসমাস ট্রি, ক্রিসমাস মানেই স্যান্টা ক্লজ, ক্রীসমাস মানেই উপহার সামগ্রী, ক্রিসমাস মানেই সুস্বাদু কেক, ক্রিসমাস মানেই চকোলেট, ক্যান্ডি এবং ক্রিসমাসের ছুটি। ক্রিসমাস সিজন শুরু হতেই স্কুল, কলেজ,… Read more »

পৃথিবী কী ধ্বংস হয়ে যাচ্ছে! – আপাততঃ সম্ভাবনা নেই! (২য় অংশ)

আপাততঃ পৃথিবী ধ্বংস হচ্ছেনা! ২১শে ডিসেম্বার কী পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে? কঠিন পাথরের চাঁই ভেঙ্গে ভেঙ্গে পড়বে? ভূমি ফেটে চৌচির হয়ে যাবে? ধরণী দুই ভাগ হয়ে যাবে? সমুদ্রের জল ডাঙ্গায় উঠে আসবে? সম্ভবত এগুলোর কোনটাই হচ্ছে না। মায়ান ক্যালেন্ডারে কী বলা আছে? মায়ান ক্যালেন্ডারে কী উল্লেখ করা হয়েছে যে ২১শে ডিসেম্বার পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে!… Read more »

২১শে ডিসেম্বার শুক্রবার, পৃথিবী কি ধ্বংস হয়ে যাবে!!

আগামী ২১শে ডিসেম্বার, শুক্রবার, যে কোন মুহূর্তে পৃথিবী ধ্বংস হয়ে যাওয়ার সম্ভাবনা আছে! অবিশ্বাস্য মনে হলেও, মায়ান ক্যালেন্ডারে পৃথিবী ধ্বংস হয়ে যাওয়ার সম্ভাবনার কথা দিন, তারিখসহ উল্লেখ করা আছে। এবং পৃথিবী ধ্বংস হয়ে যাওয়ার মায়ান ভবিষ্যতবাণীকে বিজ্ঞানী, পরিবেশবিদরাও তুচ্ছ তাচ্ছিল্য করছেনা। কারণ বলা হয়ে থাকে, মায়ান ক্যালেন্ডারে উল্লেখিত ভবিষ্যত বাণীর সত্যতার প্রমান এর আগেও পাওয়া… Read more »

ক্যাটাগরীঃ প্রযুক্তি কথা ১১

‘৭১ এর এক টুকরো স্মৃতি!

সময়টা ছিল খুব সম্ভব মে মাসের মাঝামাঝি। ঊনিশ’শ একাত্তর সালের কথা বলছি। ২৫শে মার্চের কালো রাতের পর, নারায়ণগঞ্জ শহর ছেড়ে অনেকেই পালাতে শুরু করে। ২৭ শে মার্চ আমরাও শহর থেকে পালিয়ে উদ্ধবগঞ্জ নামের একটি গ্রামে পৌঁছেছিলাম দাদু দিদিমার সাথে। উদ্ধবগঞ্জে দাদুর মুহুরীর বাড়ী। প্রাণভয়ে প্রচুর মানুষ ঐ গ্রামে গিয়ে আশ্রয় নিয়েছিল। আমার মা বাবা তখনও… Read more »

যে ছবি কথা বলছে, যে ছবি কথা বলবে!

অনলাইনে সংবাদপত্র পড়া আমার অনেক দিনের পুরাণো একটি নেশা। শত ব্যস্ততার মধ্যেও একটু সময় বের করে, আর কিছু না হোক, খবরের শিরোণামগুলো দেখে রাখি। খুঁটিনাটি পড়িনা , কারণ পত্রিকার আট পাতা জুড়ে থাকে দূর্নীতি, অপহরণ, দূর্ঘটনা, চুরী, ছিনতাই, ধর্ষণ, নারী পাচার, বিদেশ থেকে শ্রমিক ফেরত, পদ্মা সেতু নিয়ে দূর্ণীতি, দুদক, বিশ্বব্যাঙ্ক, অর্থমন্ত্রী, যোগাযোগমন্ত্রী, রেল মন্ত্রী,… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

কত রকমের মানুষ, তাদের কত রকমের গল্পঃ ব্যান্ড দল ‘মুম্বাই মাশালা’

ভারতীয় চেহারার কয়েকটি ছেলেকে মাঝে মাঝেই আমাদের ইলেকট্রনিক ডিপার্টমেন্টের আশেপাশে দেখা যায়। প্রথম প্রথম, যে কোন জায়গায় ভারতীয় চেহারার কাউকে দেখলেই আগ বাড়িয়ে কথা বলার চেষ্টা করতাম। চারদিকে সাদা আর কালোদের মাঝে ভারতীয় চেহারার কাউকে দেখলে মনে হতো, খুব আপন কাউকে দেখছি। সময়ের সাথে সাথে আমার সেই আদিখ্যেতা কমে আসে। এখন আমি অনেক বেশী প্রফেশন্যাল… Read more »

ক্যাটাগরীঃ দিনলিপি