মিডিয়াকে ধন্যবাদ আক্রান্ত মেয়েটির ছবি, নামপরিচয় প্রকাশ না করার জন্য

প্রথম আলো ও অন্যান্ন মিডিয়াকে ধন্যবাদ আক্রান্ত মেয়েটির ছবি, নামপরিচয়, কর্মস্থলের ঠিকানা প্রকাশ না করার জন্য। এ নিয়ে কদিন আগে এ নিয়ে একটা পোষ্ট দিয়েছিলাম। ভারতের মিডিয়া থেকে অনেক কিছু শেখার আছে, তারা দিল্লির বাসের পাশবিক নির্যাতনের শিকার মেয়েটির ছবি, নাম ও ইনস্টিটিউট ও পারিবারিক পরিচয় গোপন রাখতে সক্ষম হয়েছিল ; যা আমাদের দেশের মিডিয়া… Read more »

ক্যাটাগরীঃ গণমাধ্যম

আলজেরিয়ার একটি গ্যাসক্ষেত্রে ভয়াবহ জঙ্গি হামলা, আমাদের মিডিয়া ছিল নিশ্চুপ

আলজেরিয়ার একটি গ্যাসক্ষেত্রে ভয়াবহ জঙ্গী হামলা, দেশী-বিদেশী কর্মিদের জিম্মি করা। এরপর সেনাবাহিনীর উদ্ধার অভিযান, ৫০ জন বিদেশী সহ শতাধিক নিহত। অজ্ঞাত কারনে এতবড় একটি সন্ত্রসি ঘটনা আমাদের মিডিয়া প্রায় নিশ্চুপ ছিল। খুব দায়সারা সংক্ষিপ্ত বিবরন আসে ভেতরের পাতায়। আন্তর্জাতিক সংবাদমাধ্যম কর্মিদের ঘটনাস্থলের কাছে যেতে না দেয়ায় প্রথম দিকে অনেক বিভ্রান্তিকর তথ্য পাওয়া যেতে থাকে। যেভাবে… Read more »

ক্যাটাগরীঃ আন্তর্জাতিক

সাম্রাজ্যবাদী চক্র শেখ হাসিনাকে ব্যাকমেইলের চেষ্টা করেছিল

উইকিলিকস যে আড়াই লক্ষাধিক গোপনীয় মার্কিন কূটনৈতিক তারবার্তা প্রকাশ করেছে, সেই বিশাল ভাণ্ডারে ঢাকার মার্কিন দূতাবাসেরও হাজার দুয়েক তারবার্তা ছিল। বহুল আলোচিত ১-১১এর কিছু আগের তারবার্তায় জানা যায় – সাম্রাজ্যবাদী দেশগুলো শুরু থেকেই এ নিয়ে কলকাঠি নাড়ছিল, দফায় দফায় একবার হাসিনা একবার খালেদা, এভাবেই চলছিল। একটি পর্যায়ে হাসিনাকে ব্ল্যাকমেইল করার পরিকল্পিত সম্মিলিত চেষ্টা দেখা গিয়েছিল।… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

আবারও গুপ্তহত্যা চালালো তুরষ্ক, ফ্রান্সে তিন কুর্দি নারীনেত্রী গুলিতে নিহত

প্যারিসে তিন কুর্দি নারীকে মাথায় গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ২টায় তাদের মৃতদেহ উদ্ধার করা হয়। নিহত তিন নারীর একজন হলেন কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির pkk সহ-প্রতিষ্ঠাতা। তার নাম সাকিনা কানসিজ। নিহত অন্যজনের নাম ফিদান দোগান (৩২)। তিনি কুর্দি আন্দোলনের নেত্রী। তৃতীয় নিহতের নাম-ঠিকানা তাৎক্ষনিক ভাবে জানা যায়নি। গতকাল BBC, আল জাজিরা… Read more »

ক্যাটাগরীঃ আন্তর্জাতিক